Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Post Poll Violence

post-poll violence: বাংলায় ‘ভোট পরবর্তী হিংসা’-র তদন্তে নেমে ১১টি এফআইআর দায়ের সিবিআইয়ের

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো ‘ভোট পরবর্তী হিংসা’ মামলার তদন্তের জন্য ইতিমধ্যেই সিবিআইয়ের তদন্তকারী দল রাজ্যে এসেছে।

—ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ২০:৪৫
Share: Save:

বাংলায় ‘ভোট পরবর্তী হিংসা’-র ঘটনায় খুন ও ধর্ষণ সংক্রান্ত অভিযোগের তদন্তে নেমে এখনও পর্যন্ত মোট ১১টি এফআইআর দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো ‘ভোট পরবর্তী হিংসা’ মামলার তদন্তের জন্য ইতিমধ্যেই সিবিআইয়ের তদন্তকারী দল রাজ্যে এসেছে। গত সোমবারের পর বৃহস্পতিবারও কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকারের বাড়িও গিয়েছিলেন তদন্তকারীরা।
তদন্তকারীদের সূত্রেই খবর, দায়ের হওয়া এফআইআরে খুন, খুনের চেষ্টা, অস্ত্র আইন, অনধিকার প্রবেশ, অপহরণ এবং ধর্ষণের মামলা রয়েছে। আপাতত উত্তর এবং দক্ষিণবঙ্গে তিনটি ক্যাম্প অফিস খুলে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন এক সিবিআই কর্তা।

সিবিআইয়ের তরফে আগেই জানানো হয়েছিল, আদালতের নির্দেশ মতো তদন্তরে স্বার্থে চারটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হবে। প্রতিটি দলে থাকবেন ছ’জন করে সদস্য। তদারকির জন্য দলগুলির মাথায় যুগ্ম অধিকর্তা পর্যায়ের এক জন করে অফিসার থাকবেন।

হাই কোর্টের নির্দেশ মেনে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা বাংলায় ‘ভোট পরবর্তী হিংসা’-র অভিযোগ খতিয়ে দেখতে এসে বিক্ষোভের মুখে পড়ছিলেন। সেই বিষয়টি মাথায় রেখে সিবিআইয়ের নিরাপত্তার জন্য চার কোম্পানির কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Post Poll Violence Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE