Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CBI

কয়লা-কাণ্ডে প্রশ্ন আইসিকে

তদন্তকারীদের দাবি, এই তদন্ত শুরুর পর থেকেই তৃণমূল নেতা বিনয় এবং কয়লা পাচারে অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা পলাতক।

রঘুনাথপুর থানার আইসি সঞ্জয় চক্রবর্তীকে সোমবার প্রায় ঘন্টা পাঁচেক জিজ্ঞাসাবাদ করল সিবিআই।

রঘুনাথপুর থানার আইসি সঞ্জয় চক্রবর্তীকে সোমবার প্রায় ঘন্টা পাঁচেক জিজ্ঞাসাবাদ করল সিবিআই। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ০৬:৩১
Share: Save:

কয়লা পাচার কাণ্ডে পুরুলিয়া জেলার রঘুনাথপুর থানার আইসি সঞ্জয় চক্রবর্তীকে সোমবার প্রায় ঘন্টা পাঁচেক জিজ্ঞাসাবাদ করল সিবিআই। একইসঙ্গে কয়লা কাণ্ডে অভিযুক্ত শাসকদলের শাসক দলের নেতা বিনয় মিশ্র ভাই বিকাশকেও জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, রঘুনাথপুরের আইসি সঞ্জয় চক্রবর্তী ও বিকাশকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কয়লা কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা, বিনয় মিশ্র ও গরু পাচারে ধৃত এনামুল হকের অফিস থেকে উদ্ধার হওয়া বিভিন্ন নথির ভিত্তিতে জিজ্ঞাসাবাদ হয়েছে বলে খবর। সিবিআই সূত্রের খবর, সঞ্জয়বাবু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত শাসক দলের নেতা বিনয় মিশ্র ঘনিষ্ঠ। ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত আসানসোল, বাঁকুড়া সদর এবং রানিগঞ্জ থানায় আইসি পদে ছিলেন সঞ্জয়। সিবিআইয়ের দাবি, অনুপ মাঝি ওরফে লালা এবং এনামুল হকের সঙ্গেও সঞ্জয়ের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। বিনয় ও লালার যোগাযোগের ক্ষেত্রে তাঁর কী ভূমিকা ছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তকারীদের দাবি, এই তদন্ত শুরুর পর থেকেই তৃণমূল নেতা বিনয় এবং কয়লা পাচারে অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা পলাতক। কিন্তু পলাতক থাকার সময়েও ওই দুজনের সঙ্গে সঞ্জয়বাবুর যোগাযোগ মিলেছে বলে সূত্রের দাবি। সিবিআই সূত্রের দাবি, এ দিন দীর্ঘ জিজ্ঞাসাবাদ পর্বে তদন্তকারীদের সঙ্গে সেভাবে সহযোগিতা করেননি সঞ্জয়বাবু। তাই ফের তাঁকে তলব করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Raghunathpur Coal Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE