Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Kuntal Ghosh

কুন্তলের অভিযোগ মামলায় নয়া মোড়, নির্যাতনের অভিযোগ নিয়ে রিপোর্ট দেবে সিবিআই, লালবাজার

কুন্তল অভিযোগ করেছিলেন, তাঁর বাড়িতে যখন তল্লাশি করছিল ইডি, তখন তাঁর উপর ‘নির্যাতন’ করা হয়। ইডির দুই আধিকারিক এবং সিবিআইয়ের এক ডিআইজি পদমর্যাদার আধিকারিকের বিরুদ্ধে ছিল অভিযোগ।

image of kuntal ghosh

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ২১:১১
Share: Save:

ইডি এবং সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে ‘নির্যাতন’-এর অভিযোগ করেছিলেন কুন্তল ঘোষ। সোমবার তাঁকে নিজের চেম্বারে ডেকে সেই অভিযোগ শুনলেন বিশেষ আদালতের বিচারক। তার পরেই বিচারকের নির্দেশ, কুন্তলের এই অভিযোগ নিয়ে রিপোর্ট দিতে হবে সিবিআই এবং কলকাতা পুলিশকে। ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ওই রিপোর্ট দিতে হবে বলে জানিয়েছেন বিচারক। এই বিষয়ে কুন্তল এবং অন্যদের জেরা করতে পারবে পুলিশ এবং সিবিআই। আদালত এমন নির্দেশই দিয়েছে।

কুন্তল অভিযোগ করেছিলেন, তাঁর বাড়িতে যখন তল্লাশি করছিল ইডি, তখন তাঁর উপর ‘শারীরিক নির্যাতন’ করা হয়। ইডির দুই আধিকারিক এবং সিবিআইয়ের এক ডিআইজি পদমর্যাদার আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন কুন্তল। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, নিজের অভিযোগ জেলা জজের কাছে জানাতে পারবেন কুন্তল। সোমবার আলিপুর বিশেষ আদালতে হাজির করানো হয় তাঁকে। তখনই তাঁকে নিজের ঘরে ডেকে অভিযোগ শোনেন বিচারক।

বিচারক জানিয়েছেন, কুন্তলের অভিযোগ নিয়ে ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর, জয়েন্ট কমিশনার অপরাধ (লালবাজার গোয়েন্দা দফতর) রিপোর্ট দেবে। এই নিয়ে কুন্তল এবং তাঁর স্ত্রী জয়শ্রী ঘোষকে জেরা করতে পারবে পুলিশ এবং সিবিআই। প্রয়োজনে যাঁদের বিরুদ্ধে কুন্তল অভিযোগ করেছেন তাঁদের এবং অন্যদের সঙ্গেও কথা বলতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE