Advertisement
০২ মে ২০২৪
Sandeshkhali Incident

আবার সন্দেশখালিতে গেল সিবিআইয়ের একটি দল, নোটিস ধরিয়ে তলব করা হল শাহজাহানের ভাইকে

ইডির উপর হামলার ঘটনার তদন্তে আবার সন্দেশখালি গেল সিবিআইয়ের একটি তদন্তকারী দল। নোটিস ধরিয়ে তলব করা হল ধৃত শাহাজাহান শেখের ভাই আলমগীর শেখকে।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৯:১৭
Share: Save:

ইডির উপর হামলার ঘটনার তদন্তে আবার সন্দেশখালি গেল সিবিআইয়ের একটি তদন্তকারী দল। নোটিস ধরিয়ে তলব করা হল ধৃত শাহাজাহান শেখের ভাই আলমগীর শেখকে। বৃহস্পতিবার সকালে তাঁকে নিজ়াম প্যালেসে তলব করা হয়েছে। অন্য দিকে, বুধবার মেডিক্যাল পরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে শাহজাহানকে।

বুধবার বিকেলের দিকে সন্দেশখালি যায় সিবিআইয়ের দলটি। তারা আলমগীরের বাড়িতে গিয়ে নোটিসটি দিয়ে আসে। নোটিস ধরিয়ে তলব করা হয়েছে দুরন্ত আলিকেও। সিবিআই সূত্রে খবর, একটি ফোনের হদিস পেতে তাঁর বাড়িতে এর আগে তল্লাশি চালানো হয়েছিল।

গত ৫ জানুয়ারি আক্রমণের মুখে পড়ার পর ওই মাসেরই শেষের দিকে আবার সন্দেশখালি গিয়েছিলেন ইডির আধিকারিকেরা। সেই সময় আলমগীরের বাড়িতে হানা দিয়েছিলেন তাঁরা। শাহজাহানের বাড়ির পাশেই তাঁর বাড়ি। শাহজাহানের বাড়ির একাধিক তালার চাবি চাইতেই তদন্তকারীরা আলমগীরের বাড়িতে গিয়েছিলেন বলে জানিয়েছিল ইডি সূত্র। কিন্তু সেখানে কোনও চাবি না মেলায় শেষ পর্যন্ত দরজা ভেঙেই ভিতরে ঢুকতে হয়েছিল ইডি আধিকারিকদের।

রেশন দুর্নীতি মামলার তদন্তের সূত্রে শাহজাহানের বাড়িতে হানা দিয়ে আক্রান্ত হয়েছিল ইডি। গ্রামবাসীদের একাংশ কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের উপর হামলা চালান। ইডির তিন আধিকারিককে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেই ঘটনার ৫৫ দিন পর শাহজাহানকে কলকাতা হাই কোর্টের নির্দেশে গ্রেফতার করে রাজ্য পুলিশ। পরে তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। সেই ঘটনায় এ বার শাহজাহানের ভাইকেও জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। ঘটনাচক্রে, ইডির উপর হামলার ঘটনার পর আলমগীর আনন্দবাজার অনলাইনের কাছে দাবি করেছিলেন যে, ঘটনার পর বাড়িতে ছিলেন না শাহজাহান। প্রাতঃভ্রমণে গিয়েছিলেন। সিবিআই সূত্রে খবর, একই দাবি করেছেন শাহজাহানও। ইডি যে ষড়যন্ত্রও করে থাকতে পারে, প্রকাশ্যে সেই দাবিও করেছিলেন আলমগীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE