Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CBI

Post poll violence: কাঁকুড়গাছি বিজেপি কর্মী খুনের মামলায় তলব তৃণমূল বিধায়ক পরেশকে, বুধবার হাজিরার নির্দেশ সিবিআই দফতরে

সিবিআই তদন্তের গতিপ্রকৃতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল অভিজিতের পরিবার। তারা হাই কোর্টে জানিয়েছিল, যাঁদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদ না করেই চার্জশিট জমা দিচ্ছে সিবিআই। এর পর নিম্ন আদলতের বিচারপ্রক্রিয়ার উপর স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। ওই ঘটনার পর সোমবার পরেশকে ডাকল সিবিআই।

তৃণমূল বিধায়ক পরেশ পাল।

তৃণমূল বিধায়ক পরেশ পাল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১২:২৬
Share: Save:

ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল বিধায়ক পরেশ পালকে তলব করল সিবিআই। বুধবার তাঁকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সিবিআইয়ের তরফে জানা গিয়েছে, কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের ঘটনায় বেলেঘাটার বিধায়ককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

বিধানসভা ভোটের পর রাজ্যে হিংসার ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো অভিজিতের খুনের তদন্ত শুরু করে সিবিআই। এর আগে ওই ঘটনায় বেশ কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করে তারা। ঘটনাস্থলও পর্যবেক্ষণ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। এ বার ওই ঘটনায় পরেশকে তলব করল সিবিআই। তবে সোমবার পরেশের সঙ্গে যোগাযোগ করা যায়নি। ফলে সিবিআই তলব করলেও তিনি যাবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

এর আগে সিবিআই তদন্তের গতিপ্রকৃতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল অভিজিতের পরিবার। তারা হাই কোর্টে জানিয়েছিল, যাঁদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদ না করেই চার্জশিট জমা দিচ্ছে সিবিআই। এর পর নিম্ন আদলতের বিচারপ্রক্রিয়ার উপর স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। ওই ঘটনার পর সোমবার পরেশকে ডাকল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE