Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alapan Bandyopadhyay

Alapon Bandopadhyay: মুখ্যসচিব আলাপনকে দিল্লিতে তলব, ৩১ মে কাজে যোগ দেওয়ার জরুরি নির্দেশ কেন্দ্রের

শুক্রবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। কেন্দ্রের কর্মিবৃন্দ ও প্রশিক্ষণ মন্ত্রকে বদলি করা হয়েছে আলাপনকে।

আলাপন বন্দ্যোপাধ্যায়

আলাপন বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ২২:০৮
Share: Save:

কয়েকদিন আগেই মুখ্যসচিব পদে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ বেড়েছিল। তার মধ্যেই কেন্দ্রীয় সরকার বদলির নির্দেশ দিল আলাপনকে। আপাতত কেন্দ্রীয় সরকারের সঙ্গে কাজ করতে হবে তাঁকে। শুক্রবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

আগামী ৩১ তারিখ, অর্থাৎ সোমবার সকাল ১০টায় তাঁকে দিল্লিতে কর্মিবর্গ ও প্রশিক্ষণ বিভাগে হাজিরা দিতে হবে।

গত ২৪ মে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যসচিব পদে তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি হয়েছে আলাপন বন্দ্যোপাধ্যায়ের। গত বছর অক্টোবর মাসে মুখ্যসচিব পদে দায়িত্ব নিয়েছিলেন আলাপন। শেষ ৮ মাস ধরে তিনি এই দায়িত্ব সামলাচ্ছেন। সোমবার মমতা জানান, সেই মেয়াদ আরও ৩ মাস বাড়ানোর সিদ্ধান্তে সায় দিয়েছে কেন্দ্রীয় সরকার। মে মাসেই আলাপনের ৬০ বছর বয়স হয়েছে। এর পরও তাঁকে মুখ্যসচিব পদে রেখে দেওয়ার প্রস্তাব পাঠায় রাজ্য। কেন্দ্র তাতে স্বীকৃতি দেয়। ১৯৮৭ সালের ব্যাচের আইএএস আলাপন রাজ্যের বিভিন্ন প্রশাসনিক স্তরে কাজ করেছেন। কলকাতা পুরসভার কমিশনার পদ ছাড়াও তিনি পরিবহণ ও শিল্প দফতরেও কাজ করেছেন তিনি। কোভিড মোকাবিলায় তাঁর ভূমিকার প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alapan Bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE