Advertisement
০৪ মে ২০২৪
chhau dance

রাহুল গাঁধীর আমন্ত্রণে দিল্লিতে ‘মহিষাসুরমর্দিনী’ পরিবেশন করবেন ছৌশিল্পী গিয়াসুদ্দিন

দুর্গাপুজো উপলক্ষে দিল্লি থেকে রাহুলের আমন্ত্রণ পেয়েছেন গিয়াসুদ্দিনেরা। ২ অক্টোবর রাজধানীতে যাবেন তাঁরা। এর পর সেখানে ‘মহিষাসুরমর্দিনী’ পরিবেশন করবেন।

রাজধানীতে ‘মহিষাসুরমর্দিনী’ পরিবেশন করবেন পুরুলিয়ার পলমা শক্তি সংঘ ছৌশিল্পীদের দলের সদস্যরা।

রাজধানীতে ‘মহিষাসুরমর্দিনী’ পরিবেশন করবেন পুরুলিয়ার পলমা শক্তি সংঘ ছৌশিল্পীদের দলের সদস্যরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৭
Share: Save:

কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সামনে এক বার ছৌ নাচ পরিবেশন করেছিলেন। সে সময় তাঁর বয়স ছিল মোটে ন’বছর। এ বার সনিয়া-পুত্র রাহুল গাঁধীর সামনেও ছৌ নাচ পরিবেশন করতে দিল্লি উড়ে যাবেন পুরুলিয়ার শিল্পী গিয়াসুদ্দিন আনসারি। তবে তিনি একা নন, তাঁর সঙ্গে থাকবেন পুরুলিয়ার পলমা শক্তি সংঘের ছৌশিল্পীরা।

দুর্গাপুজো উপলক্ষে দিল্লি থেকে রাহুলের আমন্ত্রণ পেয়েছেন গিয়াসুদ্দিনেরা। ২ অক্টোবর রাজধানীতে যাবেন তাঁরা। এর পর সেখানে ‘মহিষাসুরমর্দিনী’ পরিবেশন করবেন। রাহুলের আমন্ত্রণ পেয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত পলমা শক্তি সংঘ ছৌশিল্পীরা। এই দলে তারকার খ্যাতি পেয়েছেন গিয়াসুদ্দিন। স্থানীয় এলাকার পাশাপাশি ঝাড়খণ্ড, ওড়িশা-সহ বহু জায়গায় ছৌ নাচ দেখিয়েছেন তিনি।

গিয়াসুদ্দিন আনসারির ভাইপো তথা দলের সদস্য শামসুদ্দিন আনসারি বলেন, ‘‘আমরা ২ তারিখ সকালে দিল্লি রওনা হচ্ছি। দিল্লির ভারত সেবাশ্রমে তিন দিন ধরে আমাদের প্রোগ্রাম রয়েছে। রাহুল গাঁধীর ডাকে আমরা ওখানে যাচ্ছি। তাঁর সঙ্গে আমাদের যোগাযোগ করিয়ে দিয়েছেন পুরুলিয়ার কংগ্রেস নেতা নেপাল মাহাতো।’’

দিল্লিতে গিয়ে ছৌ নাচ পরিবেশনের জন্য তাঁদের উৎসাহের অন্ত নেই। শামসুদ্দিন বলেন, ‘‘এমনিতে আমরা অনেক পালা করে থাকি। কিন্তু ওখানে মূলত মহিষাসুরমর্দিনী পালা দেখানোর জন্য মুখিয়ে রয়েছি আমরা। আমার কাকু এক বার সনিয়া গাঁধীর সামনে মাত্র নয় বছর বয়সে নৃত্য পরিবেশন করেছিলেন। তার পর আমরা ফের এই সুযোগ পেয়েছি। ফলে সকলেই খুব আনন্দিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chhau dance Chhau Artist Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE