Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

By-Election: জঙ্গিপুর ও শমসেরগঞ্জের উপনির্বাচনে প্রচার বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শনিবার জানা গিয়েছে, উপনির্বাচনের প্রচারে মুর্শিদাবাদে আসবেন না মুখ্যমন্ত্রী। করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই দুই আসনে প্রার্থীদের জন্য প্রচারে যাচ্ছেন না মমতা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১৩:১২
Share: Save:

জঙ্গিপুর ও শমসেরগঞ্জ উপনির্বাচনের প্রচারে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর উপনির্বাচনের সঙ্গেই ওই দুই কেন্দ্রে ভোট ৩০ সেপ্টেম্বর। ৪ সেপ্টেম্বর ভোটের দিন ক্ষণ ঘোষণার পরেই তৃণমূল সূত্রে জানা গিয়েছিল, মুর্শিদাবাদের ওই দুই আসনে আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর তৃণমূল প্রার্থীদের সমর্থনে ভোট প্রচারে যাবেন তৃণমূল নেত্রী। কিন্তু শনিবার জানা গিয়েছে, ভোটের প্রচারে আর মুর্শিদাবাদে আসবেন না তিনি। তৃণমূলের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি তথা সাংসদ খলিলুর রহমান বলেন, ‘‘রাজ্য নেতৃত্ব আমাদের জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী ভোটের প্রচারে আসবেন না। তাই আমরা নিজেরাই প্রচারের কাজ চালাব। অবশ্যই রাজ্য নেতৃত্বের নির্দেশ মতো।’’
তৃণমূল সূত্রে খবর, করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই দুই আসনে প্রার্থীদের জন্য প্রচারে যাচ্ছেন না মমতা। ভবানীপুর উপনির্বাচনের সঙ্গে জঙ্গিপুর ও শমসেরগঞ্জের বিধানসভায় ভোট ঘোষণার সঙ্গে সঙ্গেই কড়া নির্দেশ দিয়েছে কমিশন। নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটের প্রচারে কোনও রকম জনসমাগম করা চলবে না। বড় প্রচার সমাবেশ কিংবা মিছিলের উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আর মুখ্যমন্ত্রী প্রচারে গেলে জনসমাগম হবেই। সেই পরিস্থিতি এড়াতেই প্রচারে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা, এমনটাই মত রাজনীতির বিশেষজ্ঞদের।

জঙ্গিপুরে তৃণমূল প্রার্থী হয়েছেন রাজ্যের প্রাক্তন শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। শমসেরগঞ্জে তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। দু’জনেই ২০১৬ সালেও ওই আসনগুলি থেকেই তৃণমূলের প্রতীকে জয়ী হয়েছিলেন। এ বারও তাই তাঁদেরই প্রার্থী করা হয়েছে। প্রার্থীদের মৃত্যুর কারণে ওই দু’টি আসনে নির্দিষ্ট সময় ভোট করা যায়নি। তাই ভবানীপুর উপনির্বাচনের সঙ্গেই ভোট হবে সেখানেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Bye Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE