Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rampurhat Violence

Rampurhat Clash: বগটুই-কাণ্ডে নিহতদের পরিবারকে চাকরি দিলেন মুখ্যমন্ত্রী, নিয়োগপত্র পেলেন ১০ জন

বগটুই গ্রামে অগ্নিদগ্ধ হয়ে যাঁদের মৃত্যু হয়েছিল, তাঁদের আত্মীয়দের নিজের কোটা থেকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে নিহতদের আত্মীয়ের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল।

মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে নিহতদের আত্মীয়ের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৬:১৭
Share: Save:

ঘোষণা মতো রামপুরহাট-কাণ্ডে নিহতদের পরিবারের সদস্যকে চাকরি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বীরভূমের সিউড়িতে জেলাশাসকের দফতরে নিহতদের পরিজনকে ডাকা হয়েছিল। সেখানে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে তাঁদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

গত ১৯ মার্চ রাতে বগটুই গ্রামে অগ্নিদগ্ধ হয়ে যাঁদের মৃত্যু হয়েছিল, তাঁদের পরিজনদের নিজের কোটা থেকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই মোতাবেক ১০ জনকে চাকরি দেওয়া হল। বীরভূমের জেলাশাসক বিধান রায় নিহতদের পরিবারের সদস্যের হাতে নিয়োগপত্র তুলে দেন। নিয়োগপত্র দেওয়া শেষ হলে মুখ্যমন্ত্রী বলেন, আগামী এক-দু’দিনের মধ্যে যাতে নিহতদের আত্মীয়েরা কাজে যোগ দিতে পারেন, তা দেখার দায়িত্ব জেলাশাসকের। মুখ্যমন্ত্রীর কথায়, ‘‘ওঁদের যাতে কোনও সমস্যা না হয়, ডিএম সাহেব একটু দেখে নেবেন। ওঁরা যে দিন যোগ দেবেন, সে দিন ওঁদের সঙ্গে এক জনকে পাঠিয়ে দেবেন। যাতে কোনও ভুলভ্রান্তি না হয়।’’

পাশাপাশি, স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডারের মতো সরকারি প্রকল্পের সুযোগসুবিধা নিহতদের পরিজনরা পান কি না, তা-ও জেলাশাসককে দেখে নেওয়ার নির্দেশ দেন মমতা। তিনি বলেন, ‘‘ওঁরা যাতে সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা পান, সেটা দেখে নিতে হবে। ঘরবাড়ি পুড়ে যাওয়ায় অনেক নথি নষ্ট হয়েছে, ওঁদের সেগুলোও তৈরি করে দিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Violence Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE