Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

স্পেন সফরের সময় আবার পায়ে চোট, এসএসকেএমে দেখালেন মুখ্যমন্ত্রী, টানা ১০ দিন বিশ্রামের পরামর্শ

রবিবার বিকেল ৫টার কিছু পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে আসেন। হাসপাতাল সূত্রে খবর, বাঁ পায়ের হাঁটুতে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর এমআরআই করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় এসএসকেএম হাসপাতাল থেকে বাড়ি ফেরার জন্য গাড়িতে উঠছেন মুখ্যমন্ত্রী।

রবিবার সন্ধ্যায় এসএসকেএম হাসপাতাল থেকে বাড়ি ফেরার জন্য গাড়িতে উঠছেন মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৫
Share: Save:

শনিবার রাতেই বিদেশ সফর সেরে ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর রবিবার বিকেলে এসএসকেএম হাসপাতালে পায়ের চিকিৎসা করাতে গেলেন তিনি। বিকেল ৫টার কিছু পরে তিনি এসএসকেএম হাসপাতালে আসেন। হাসপাতাল সূত্রে খবর, বাঁ পায়ের হাঁটুতে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের কথায়, ‘‘এক সপ্তাহ আগে চোট পান তিনি।’’ ঘটনাচক্রে, ওই সময়ে তিনি স্পেন সফরে ছিলেন। সেখানে থাকাকালীনই মুখ্যমন্ত্রী চোট লাগে বলেই মনে করা হচ্ছে। ব্যস্ত কর্মসূচি থাকায় বিদেশ সফরে পায়ের চিকিৎসা করাতে পারেননি মুখ্যমন্ত্রী। তাই কলকাতায় ফেরার একদিন পরেই নিজের পায়ের চিকিৎসা করাতে যান তিনি। উডবার্ন ওয়ার্ডে মুখ্যমন্ত্রীর পায়ের চিকিৎসা হয়েছে বলেই হাসপাতাল সূত্রে খবর। রবিবার তাঁর পায়ের এমআরআই-ও করা হয়েছে বলে খবর।

হাসপাতাল সূত্রে খবর আপাতত মুখ্যমন্ত্রীকে ১০ দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। সোমবার নবান্ন করম পুজোর ছুটির কারণে বন্ধ। তাই মুখ্যমন্ত্রীর নবান্নে যাওয়ার কর্মসূচি নেই। তবে চিকিৎসকদের পরামর্শ মানলে আগামী কয়েকদিনও মুখ্যমন্ত্রীর রাজ্য প্রশাসনের সদর দফতরে যাওয়া হবে না। যদিও, যাবতীয় কাজ তিনি কালীঘাটের বাসভবনে বসেই করতে পারেন বলেই জানাচ্ছে প্রশাসনের একটি সূত্র। তবে যাবতীয় বিষয় সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী স্বয়ং।

গত ২৭ জুন জলপাইগুড়ি থেকে আকাশে ওড়ার পরই দুর্যোগের মধ্যে পড়ে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। বৈকুণ্ঠপুরের জঙ্গলের উপর দিয়ে যাওয়ার সময় প্রবল ঝড়-বৃষ্টির মুখে পড়ে ওই হেলিকপ্টারটি। দুর্ঘটনা এড়াতে বিমানের জরুরি অবতরণ করানো হয় সেবকে, বায়ুসেনার ঘাঁটিতে। সেখানেই কপ্টার থেকে তড়িঘড়ি নামতে গিয়ে কোমরে এবং পায়ে চোট পান মমতা। সেই সময় থেকেই এসএসকেএম হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। যেই কারণে কয়েকদিন হাসপাতালে ভর্তিও থাকতে হয়েছিল তাঁকে। জুন মাসে যে হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি এ বারেও সেখানেই চোট পেয়েছেন বলে খবর।

এসএসকেএম হাসপাতালের একটি সূত্র জানাচ্ছে, পায়ে আঘাত লাগার পর থেকেই প্রতি মাসে মুখ্যমন্ত্রীকে নিয়মিত চিকিৎসকদের পরামর্শ নিতে বলা হয়েছে। কিন্তু স্পেনে থাকার সময় ফের চোট পাওয়ার কারণেই আবারও মুখ্যমন্ত্রীকে এসএসকেএম হাসপাতালে আসতে হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE