Advertisement
২২ মে ২০২৪
Mamata Banerjee

চোট পাওয়ার ছ’দিন পরে ভোট-প্রচারে মুখ্যমন্ত্রী, কেষ্টর বীরভূমে সশরীরে যাওয়া হল না মমতার

মুখ্যমন্ত্রীর বীরভূমের ভার্চুয়াল সভার পাশাপাশি, বাঁকুড়া জেলায় পঞ্চায়েত ভোটের প্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে প্রচারে থাকবেন বিজেপির সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী।

Image of Mamata banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৯:০৮
Share: Save:

চোট পাওয়ার ছ’দিন পরে ফের ভোট প্রচারে নামছেন মমতা। সব ঠিকঠাক চললে, সোমবার দুপুরে কালীঘাটের বাসভবন থেকেই ভার্চুয়াল মাধ্যমে বীরভুমের এক জনসভায় বক্তৃতা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বের কাছে নির্দেশ পাঠানো হয়েছে। বীরভূমের দুবরাজপুর বিধানসভার খয়রাশোলে এই ভার্চুয়াল সভাটি হবে। যেখানে বীরভূম জেলার সমস্ত শীর্ষ নেতাকে হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সশরীরে উপস্থিত থাকতে না পারলেও, ভার্চুয়াল মাধ্যমে হাজির থাকবেন মমতা।

গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর পঞ্চায়েত ভোটের সফরসূচি তৈরির সময় সোমবার খয়রাশোলে একটি জনসভা রাখা হয়। সেই মতো জেলা তৃণমূল নেতৃত্ব প্রস্তুতিও শুরু করেছিল। গত বছর ১১ অগস্ট বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল তাঁর বোলপুরের বাড়িতে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন। অনুব্রতকে সভাপতি পদে রেখে দিয়েই বীরভূমের সংগঠন নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মমতা। তাই পঞ্চায়েত ভোটে অনু্ব্রতের অনুপস্থিতি যাতে কোনও ভাবেই প্রভাব না ফেলে সেই কারণে নিজেই সেখানে গিয়ে সভা করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী।

কিন্তু গত মঙ্গলবার পঞ্চায়েতের ভোটপ্রচারে উত্তরবঙ্গে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ওই দিন বিকেলে জলপাইগুড়ির ক্রান্তি থেকে বাগডোগরা যাওয়ার পথে প্রাকৃতিক দুর্যোগের কারণে হেলিকপ্টার দুর্বিপাকের মুখে পড়েন তিনি। কপ্টার জরুরি অবতরণ করে শিলিগুড়ির সেবক এয়ারবেসে। কপ্টার থেকে নামতে গিয়ে পায়ে ও কোমরে চোট পান তিনি। বাঁ হাঁটুর লিগামেন্ট এবং বাঁ দিকের হিপ জয়েন্টের লিগামেন্টেও চোট পান মমতা।

মঙ্গলবার কলকাতায় ফেরার পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। এমআরআই ইত্যাদি পরীক্ষা করানোর পর দেখা যায়, তাঁর পায়ের লিগামেন্টে চোট লেগেছে। আঘাত লেগেছে কোমরেও। চিকিৎসকেরা তাঁকে ভর্তি করে নিতেই চেয়েছিলেন। কিন্তু মমতা রাতেই কালীঘাটের বাড়িতে ফিরে যান। চিকিৎসকদের জানান, বাড়িতে তাঁদের পরামর্শ মেনে বিশ্রাম করবেন মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের পরামর্শ মেনে মঙ্গলবার থেকে বাড়িতেই থেকে প্রশাসনিক কাজকর্ম করছেন মুখ্যমন্ত্রী।

কিন্তু পঞ্চায়েত ভোটে মুখ্যমন্ত্রী বীরভূমের প্রচারসভা করতে আগ্রহী বলেই জানাচ্ছে তৃণমূলের একটি সূত্র। তাই বিকল্প পথে বীরভূমে জনসভা করার কর্মসূচি রাখা হয়েছে। মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ বলেন, ‘‘আমদের সবাইকে মুখ্যমন্ত্রীর সভাস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে। তিনি ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করবেন। আমাদের কাছে তা হবে নির্দেশের মতো।’’ প্রসঙ্গত, গত বিধানসভা ভোটে বীরভূমের ১১টি আসনের মধ্যে কেবল একটিতেই জয় পেয়েছিল বিজেপি। বীরভূমের দুবরাজপুর বিধানসভায় জিতেছিলেন বিজেপির অনুপ সাহা। তাঁর বিধানসভা কেন্দ্রেই মমতা নিজের ভার্চুয়াল সভা করবেন।

মুখ্যমন্ত্রীর বীরভূমের ভার্চুয়াল সভার পাশাপাশি, বাঁকুড়া জেলায় পঞ্চায়েত ভোটের প্রচার করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিরোধী শিবিরের নেতারাও সকলে পঞ্চায়েত ভোটের প্রচারে ব্যস্ত রয়েছেন। রবিবার থেকে উত্তরবঙ্গে রয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার আলিপুরদুয়ারে প্রচার করবেন তিনি। বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার প্রচারে ব্যস্ত থাকবেন কোচবিহারে। আর মুর্শিদাবাদ জেলায় বিজেপি সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ প্রচার করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE