Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা

আগামী জুন মাসের পয়লা তারিখে এই সংবর্ধনা অনুষ্ঠান হবে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে। প্রতি বছর নিয়ম করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ২২:৫১
Share: Save:

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী জুন মাসের পয়লা তারিখে এই সংবর্ধনা অনুষ্ঠান হবে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে। প্রতি বছর নিয়ম করে মুখ্যমন্ত্রী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেন। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বছর দুয়েক রাজ্য সরকারের তরফে কোনও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হয়নি। কিন্তু গত বছর থেকে পুরোদমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতিদের জন্য আবারও রাজ্য সরকার সংবর্ধনার অনুষ্ঠান চালু করেছে।

১৯ মে মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। আর বুধবার ফল প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের। আগামী ৩১ মে স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন ছাত্রছাত্রীরা। তারপর কলেজে কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে যাবে। তাই সেই প্রক্রিয়া শুরু হওয়ার আগেই নিজেদের সংবর্ধনা অনুষ্ঠান সেরে ফেলতে চাইছে রাজ্য সরকার। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী তার সময় বরাদ্দ করার পরেই এই সংবর্ধনা সভা আয়োজনের কাজ শুরু করেছে রাজ্য প্রশাসন। বেশ কয়েক বছর এই সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হত কলকাতা টাউন হলে। এ বার সেই অনুষ্ঠান আয়োজিত হচ্ছে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE