Advertisement
১১ মে ২০২৪
Nabanna

Nabanna: মুখ্যমন্ত্রীর হাতে শিলান্যাস হওয়া প্রকল্পগুলির অবস্থা কী? জানতে বৈঠকে বসছে নবান্ন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে শিলান্যাস হয়েও অসম্পূর্ণ হয়ে থাকাপ্রকল্পগুলি নিয়ে আলোচনায় বসছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

নবান্ন।

নবান্ন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৬:১৪
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে শিলান্যাস হওয়া প্রকল্পগুলির অবস্থা জানতে রাজ্য ও জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসছেন মুখ্যসচিব। আগামী মঙ্গলবার সচিব ও জেলাশাসকের সঙ্গে বৈঠক করবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। যেসব প্রকল্পের কাজ শুরু হয়েও এখনও শেষ করা যায়নি, এমনই সব প্রকল্পের তালিকা তৈরি করেছে নবান্ন। সঙ্গে প্রতিটি জেলায় এই ধরনের প্রকল্পের বাস্তব অবস্থা কী, তার পূর্ণাঙ্গ তথ্য চেয়ে পাঠানো হয়েছে। সূত্রের খবর জেলাভিত্তিক সেই তালিকা ধরে বৈঠকে আলোচনা হতে পারে। কোনও প্রকল্প কী কারণে শেষ করা যায়নি, তাও জানতে চাওয়া হবে।

কোনও প্রকল্পে সমস্যা দেখা দিলে বৈঠকেই তার সমাধানসূত্র বার করার চেষ্টা হবে বলে জানানো হয়েছে। সূত্রের খবর, বিভিন্ন দফতরের প্রস্তাবিত প্রকল্প অনেকদিন ধরে অসম্পূর্ণ অবস্থায় পড়ে থাকায় সম্প্রতি প্রশাসনের অন্দরে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি পুরুলিয়া ও বাঁকুড়া জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীও একাধিক প্রকল্প অসম্পূর্ণ থাকা নিয়েও উষ্মা প্রকাশ করেন। সেই বৈঠকে ছিলেন মুখ্যসচিবও। প্রশাসনিক বৈঠক শেষে মুখ্যসচিবকে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তারপরই তৎপর হয়েছেন মুখ্যসচিব। তৎপরতা শুরু হয়েছে নবান্নে।

আগামী ১০ জুন রাজ্য বিধানসভার বাদল অধিবেশন শুরু হচ্ছে। চলবে ১৭ জুন পর্যন্ত। মুখ্যমন্ত্রী ব্যস্ত থাকবেন বিধানসভার অধিবেশন নিয়ে। তাই রাজ্য প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের নিয়ে বৈঠক করে চূড়ান্ত রিপোর্ট তৈরি করতে চায় নবান্ন। প্রশাসনিক কর্তারা চান অধিবেশন নিয়ে মুখ্যমন্ত্রী ব্যস্ত হয়ে পড়ার আগেই সেই রিপোর্ট তাঁর হাতে তুলে দিতে।

আগামী বছরের গোড়াতেই পঞ্চায়েত ভোট। সেই ভোটের আগেই এই সব অসম্পূর্ণ প্রকল্পের কাজ শেষ করতে চান মুখ্যমন্ত্রী। মঙ্গলবারের বৈঠকের পরে অসম্পূর্ণ প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে মুখ্যসচিবের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Mamata Banerjee West Bengal government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE