Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Arjun Singh

CID Case: আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত বিজেপি সাংসদ অর্জুন সিংহ, ‘লক্ষ্যভেদ’ করতে তলব সিআইডি-র

অর্জুনকে আগামী ২৫ মে ভবানীভবনে ডেকে পাঠানো হয়েছে। সম্পত্তির অপব্যবহার, বিশ্বাসভঙ্গ, প্রতারণা-সহ একাধিক অভিযোগ।

অর্জুন সিংহ।

অর্জুন সিংহ। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ২২:৫১
Share: Save:

নারদ তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-এর হাতে তৃণমূলের নেতা-মন্ত্রী-সহ ৪ জনের গ্রেফতার নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এই আবহে আর্থিক তছরুপ মামলায় বিজেপি সাংসদ অর্জুন সিংহকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠাল সিআইডি। সিবিআইয়ের নারদ তদন্তের মাঝে রাজ্যের ওই তদন্তকারী সংস্থার পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সিআইডি-র তরফে দেওয়া নোটিসে বলা, ২০২০ সালে দায়ের হওয়া ওই মামলায় অর্জুনের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। এমনকি এও বলা হয়েছে, তদন্তে প্রমাণিত, অর্জুনের কাছে ওই মামলা সম্পর্কিত অনেক তথ্য রয়েছে। নোটিসে এও বলা হয়েছে, তদন্তের স্বার্থেই অর্জুনের ভূমিকা খতিয়ে দেখা প্রয়োজন।তার প্রেক্ষিতেই ওই বিজেপি সাংসদকে আগামী ২৫ মে ভবানীভবনে তলব করা হয়েছে। ওই মামলায় সম্পত্তির অপব্যবহার, বিশ্বাসভঙ্গ, প্রতারণা-সহ একাধিক অভিযোগ রয়েছে। মামলা করা হয়েছে দুর্নীতি দমন আইনেও।

ঘটনার সূত্রপাত, ভাটপাড়ায় একটি নিকাশি নালা নির্মাণ নিয়ে। অভিযোগ, ওই নালা নির্মাণের জন্য টেন্ডার ডাকা হলেও তা দেওয়া হয় অর্জুন ঘনিষ্ঠ এক ব্যক্তিকে। আরও অভিযোগ, ওই নালা নির্মাণে সাড়ে ৪ কোটি টাকা খরচ করা হলেও তা বাস্তবে তৈরিই হয়নি। এই মামলার তদন্ততেই এ বার অর্জুন দুয়ারে পৌঁছেছে সিআইডি।

ঘটনাচক্রে শুক্রবার কলকাতা হাইকোর্টে নারদ মামলার শুনানি শুরু হতে চলেছে। হাই কোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে ওই মামলার শুনানি। তার আগের দিনই অর্জুনের বিরুদ্ধে সিআইডি-র পদক্ষেপ গোটা পর্বে নতুন মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Arjun Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE