Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Narada Scam: মদনের দ্রুত শুনানির আর্জি বাতিল, শুক্রবার নারদ মামলার শুনানি কলকাতা হাই কোর্টে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ মে ২০২১ ১৭:২৯
মদন মিত্র।

মদন মিত্র।

তৃণমূল বিধায়ক মদন মিত্রের আবেদন বাতিল করল কলকাতা হাই কোর্ট। ফলে বৃহস্পতিবার হচ্ছে না নারদ-মামলার কোনও শুনানি। হাই কোর্ট সূত্রে খবর, শুক্রবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে হবে ওই মামলার শুনানি।

বুধবারের পর বৃহস্পতিবারও কলকাতা হাই কোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে নারদা-মামলার শুনানি ছিল। বৃহস্পতিবার 'অনিবার্য কারণবশত' ওই মামলার ডিভিশন বেঞ্চ বসেনি কোর্টে। এই কারণে ওই মামলার দ্রুত শুনানি চেয়ে অন্য বেঞ্চে সরানোর আর্জি জানান মদনের আইনজীবী নীলাদ্রি ভট্টাচার্য। কিন্তু সেই আবেদন বাতিল করে দিয়েছে প্রধান বিচারপতির সচিবালয়। মদনের আইনজীবীর যুক্তি ছিল, তাঁর মক্কেলের শারীরিক অবস্থা ভাল নয়। তাই প্রয়োজনে অন্য বেঞ্চে এই মামলার দ্রুত শুনানি করা হোক। কিন্তু হাই কোর্ট সেই আর্জি খারিজ করে। যদিও, বাকি অভিযুক্তদের পক্ষ থেকে এমন কোনও আবেদন জানানো হয়নি।

Advertisement

হাই কোর্ট সূত্রে খবর, মামলাটি প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চে চলছে। এখনই অন্য বেঞ্চ গঠন করা সম্ভব নয়। কারণ অন্য বিচারপতির বেঞ্চ গঠন করতে হলে প্রধান বিচারপতির নির্দেশ প্রয়োজন। আবার তা সম্ভব হলেও, নতুন বেঞ্চে মামলাটিকে গোড়া থেকে ফের শুনানি করতে হবে। তাতে সমস্যা আরও বেশি জটিল হবে। তাই শুক্রবারই নারদ-মামলার শুনানির দিন ধার্য করেছে হাই কোর্ট।

নারদ-কাণ্ডে সোমবার ৪ নেতা-মন্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্য অভিযুক্ত, রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ (ববি) হাকিম রয়েছেন প্রেসিডেন্সি জেলে।

আরও পড়ুন

Advertisement