Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: একশো দিনের কাজের টাকার দাবিতে মিছিলের ডাক মমতার, হুঁশিয়ারি, আঁচ পৌঁছবে দিল্লিতেও

এ দিন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জয়ী করার জন্য আসানসোলবাসীকে কৃতজ্ঞতা জানান মমতা। বলেন, আগামী মাসে ধন্যবাদজ্ঞাপন সভা করবেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৮:৪৮
Share: Save:

দু’দিনের সফরে বাঁকুড়া-পুরুলিয়া যাওয়ার পথে দুর্গাপুরে দাঁড়িয়ে একশো দিনের কাজের টাকা আটকে দেওয়ার অভিযোগে কেন্দ্রকে একহাত নিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক দিলেন, আগামী ৫ ও ৬ জুন রাজ্যের সব ব্লকে, বুথে প্রতিবাদ মিছিলের। কেন্দ্র টাকা না দিলে আন্দোলনকে দিল্লি নিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন মমতা।

একশো দিনের কাজের টাকা না দেওয়ায় মমতা এ দিন সরাসরি আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারকে। তিনি বলেন, ‘‘ডিসেম্বর থেকে একশো দিনের কাজের টাকা কেন্দ্রীয় সরকার আমাদের দিচ্ছে না। অথচ এটা আমাদের প্রাপ্য। কেন্দ্র নোংরা রাজনৈতিক খেলা খেলতে গিয়ে পাঁচ মাস ধরে টাকা দিচ্ছে না। এই গরিব মানুষগুলো দিন আনে দিন খায়। তারা কাজ করেছে অথচ টাকা পাচ্ছে না। আমি তৃণমূলের সবাইকে বলব, একসাথে মিলে ৫ ও ৬ জুন রাজ্যের প্রতিটি বুথে, ব্লকে মিছিল করতে। এ ভাবে মানুষের পাওনা আটকে রাখা যাবে না। এই টাকা কেন্দ্রীয় সরকারের টাকা নয়, এখান থেকে ট্যাক্স তুলে নিয়ে যায়। সেখান থেকে আমাদের যেটা প্রাপ্য, সেটা আমরা পাই না। এটা নয় যে তারা দয়া করছে। আমি মনে করি, ইমিডিয়েট একশো দিনের কাজের টাকা রিলিজ করা উচিত। তা না হলে কিন্তু আমরা কলকাতা থেকে দিল্লি, সর্বত্র আন্দোলন ছড়াব।’’

সোমবার পুরুলিয়ায় জনসভা করবেন মমতা। তার আগে রবিবার দুর্গাপুর আসেন তিনি। সেখানে দাঁড়িয়েই তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জয়ী করার জন্য আসানসোলবাসীকে ধন্যবাদ জানান মমতা। বলেন, ‘‘আসানসোলের মানুষের কাছে কৃতজ্ঞ।’’ জুনের শেষ সপ্তাহে তিনি আসানসোলে একটি জনসভা করবেন বলেও জানান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE