Advertisement
২০ এপ্রিল ২০২৪
Higher Secondary 2022

Mamata Banerjee: উচ্চ মাধ্যমিকের সফল পরীক্ষার্থীদের অভিনন্দন মুখ্যমন্ত্রী মমতার

টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘উচ্চ মাধ্যমিকের সফল পরীক্ষার্থী এবং মেধাতালিকায় থাকা পরীক্ষার্থীদের আমার অভিনন্দন এবং শুভেচ্ছা।’

শুক্রবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর অভিনন্দন জানিয়ে টুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

শুক্রবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর অভিনন্দন জানিয়ে টুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৩:১২
Share: Save:

উচ্চ মাধ্যমিকের সফল পরীক্ষার্থীদের শুভেচ্ছা এবং অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকালে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছে। ফল প্রকাশের পরই টুইট বার্তায় সফল পরীক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

টুইটে তিনি লেখেন, ‘উচ্চ মাধ্যমিকের সফল পরীক্ষার্থী এবং মেধাতালিকায় থাকা পরীক্ষার্থীদের আমার অভিনন্দন এবং শুভেচ্ছা। জেলার ছেলেমেয়েরা দারুণ ফল করেছে। শহরের পড়ুয়ারাও আমাদের গর্বিত করেছে।’ তিনি আরও লেখেন, ‘যারা আশানুরূপ ফল করেনি, আশা করছি, আগামী দিনে আরও ভাল ফল করার চেষ্টা করবে তারা।’ সফল পরীক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক এবং অভিভাবকদেরও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

পরীক্ষার ৪৪ দিনের মাথায় ফল প্রকাশ হয়েছে উচ্চ মাধ্যমিকের। এ বার পাশের হার ৮৮.৪৪ শতাংশ। পাশের হারে সাতটি জেলা এগিয়ে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, কালিম্পং এবং বাঁকুড়ায় ৯০ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন।
এ বারের উচ্চ মাধ্যমিকে প্রথম হয়েছেন কোচবিহারের দিনহাটার অদিশা দেবশর্মা (৪৯৮)। দ্বিতীয় হয়েছেন পশ্চিম মেদিনীপুরের সায়নদীপ সামন্ত (৪৯৭)। প্রথম দশে রয়েছেন ২৭২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE