Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: পার্থ-কাণ্ডের আবহে মন্ত্রীদের সতর্ক করলেন মমতা, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, রাজ্যের কোনও মন্ত্রী পাইলট কার ব্যবহার করতে পারবেন না।

মন্ত্রিসভার বৈঠকে মমতা জানিয়েছেন, মন্ত্রীরা পাইলট কার ব্যবহার করতে পারবেন না।

মন্ত্রিসভার বৈঠকে মমতা জানিয়েছেন, মন্ত্রীরা পাইলট কার ব্যবহার করতে পারবেন না। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৭:৫১
Share: Save:

রাজ্যের মন্ত্রীদের পাইলট কার ব্যবহারে কড়া মনোভাব দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ যেন তা ব্যবহার না করেন, বৃহস্পতিবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে এমনই নির্দেশ দিলেন তিনি।

পার্থ চট্টোপাধ্যায়কে রাজ্য মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার পর বৃহস্পতিবারই ছিল প্রথম বৈঠক। বৃহস্পতিবার মন্ত্রিসভার এক সদস্য জানিয়েছেন, বৈঠকে মমতা বলেন, এখন থেকে রাজ্যের কোনও মন্ত্রী পাইলট কার ব্যবহার করতে পারবেন না। যদিও কেন এই নির্দেশ তিনি দিয়েছেন, তা বলেননি। মনে করা হচ্ছে, রাজ্য সরকারের ভাবমূর্তি স্বচ্ছ রাখতেই এই পদক্ষেপ।

১৯৯১ সালে প্রথম বার কেন্দ্রীয় মন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে ২০০৯ সালে তিনি রেলমন্ত্রী হয়েছিলেন। ২০১১ সাল থেকে রাজ্যের মু্খ্যমন্ত্রী। কিন্তু কখনওই নিজে লালবাতি লাগানো পাইলট কার ব্যবহার করেননি। এক সময় ঘনিষ্ঠ মহলে তাঁকে বলতে শোনা গিয়েছিল, নেতা-মন্ত্রীরা ভিআইপি কায়দায় ঘোরাফেরা করলে সাধারণ মানুষের সঙ্গে দূরত্ব বাড়ে। এ বার মন্ত্রিসভার বাকি মন্ত্রীদেরও নিজের পথে হাঁটারই নির্দেশ দিলেন।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মন্ত্রীদের আরও কিছু বিষয়ে সতর্ক করেছেন মমতা। তিনি বলেছেন, প্রতিটি ফাইলে সই করার আগে তা ভাল করে দেখে নিতে হবে। শুধু তাই নয় স্বাক্ষর করার আগে দেখে নিতে হবে সেখানে যেন অতিরিক্ত জায়গা ফাঁকা না থাকে। রাজ্যে প্রতিমন্ত্রীদের হাতে বিশেষ কাজ থাকে না বলে বিভিন্ন সময়ে অভিযোগ ওঠে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এ নিয়ে নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE