Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Modi-Mamata: প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকের প্রস্তুতি শুরু মুখ্যমন্ত্রী মমতার, কটাক্ষ সুকান্তের

আসন্ন দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের প্রস্তুতি শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ০৬:৫৪
Share: Save:

আসন্ন দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের প্রস্তুতি শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মধ্যমগ্রামে বুধবার উত্তর ২৪ পরগনা জেলার প্রশাসনিক বৈঠক সেরে নবান্নে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য কাগজ-পত্র গোছানোর কাজে হাত দিয়েছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, মোদীর সঙ্গে বৈঠকে রাজ্যের বকেয়া পাওনা ও দাবি আদায়ের বিষয়ে কথা বলবেন মুখ্যমন্ত্রী। তার জন্যই প্রশাসনিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। তার পাশাপাশি, বিএসএফের এক্তিয়ারের এলাকা বাড়ানোর কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিও প্রধানমন্ত্রীর কাছে তুলতে পারেন মুখ্যমন্ত্রী। ওই দাবি জানিয়ে আগেই তিনি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। তার পরে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করে রাজ্য বিধানসভায় প্রস্তাবও পাশ হয়ে গিয়েছে। রাজ্যের এক্তিয়ারে হস্তক্ষেপ এবং যুক্তরাষ্ট্রীয় কাঠামো লঙ্ঘনের প্রশ্নে বিরোধী রাজ্যগুলি যে ভাবে সরব হয়েছে, সেই প্রেক্ষিতেই প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন মমতা।

মুখ্যমন্ত্রীর এই আসন্ন সফরকে এ দিনই কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত সরকার। তাঁর মন্তব্য, ‘‘আগে যাদের বহিরাগত বলতেন, প্রধানমন্ত্রী হিসাবে মানতে চাইতেন না, সেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রীর দিল্লি আসার একটাই উদ্দেশ্য হল টাকা চাওয়া। কেন্দ্রের পাঠানো ওই টাকাকে রাজ্যের বিভিন্ন প্রকল্পে ব্যবহার করে নাম কুড়ানোর চেষ্টা করেন তিনি।’’ কেন্দ্রীয় প্রকল্পের টাকা রাজ্যে শাসক দলের নেতারা নয়ছয় করেন বলেও ফের অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE