Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Coal Scam

Coal Smuggling Case: কয়লা-কাণ্ডে তলব পেয়ে দিল্লিতে ইডির দফতরে গেলেন পুলিশকর্তা কোটেশ্বর

কয়লা পাচারের মামলায় গত বছর এপ্রিলে সিবিআইয়ের তলব পেয়ে নিজাম প্যালেসেও জিজ্ঞাসাবাদের জন্য হাজির হয়েছিলেন কোটেশ্বর রাও।

কোটেশ্বর রাও।

কোটেশ্বর রাও। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৩:০৬
Share: Save:

জ্ঞানবন্ত সিংহের পথে হাঁটলেন না কোটেশ্বর রাও। কয়লা-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব পেয়ে তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দিল্লির দফতরে হাজিরা দিলেন তিনি।

Advertisement

মঙ্গলবার সকালে দিল্লির ইডি দফতরে হাজিরা দিয়েছেন রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার এসপি (সদর) পদে থাকা আইপিএস অফিসার কোটেশ্বর। প্রসঙ্গত, রাজ্যের আট আইপিএস কর্তাকে কয়লা-কাণ্ডে তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য গত ১১ অগস্ট দিল্লিতে তলব করে নোটিস পাঠিয়েছিল ইডি। এক এক দিন এক এক জনকে তলব করা হয়েছে। সোমবার যাওয়ার কথা ছিল রাজ্য পুলিশের এডিজি (এসটিএফ) জ্ঞানবন্ত সিংহের। কিন্তু তিনি দিল্লিতে যাননি। সূত্রের খবর, ইডির কাছে সাত দিন সময় চেয়েছেন জ্ঞানবন্ত।

কয়লা পাচারের মামলায় গত বছর এপ্রিলে সিবিআইয়ের তলব পেয়ে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হয়েছিলেন কোটেশ্বর। সে সময় বাঁকুড়া জেলা পুলিশের সুপার পদে ছিলেন তিনি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্র জানাচ্ছে, কয়লা পাচার-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা-সহ বিভিন্ন কয়লা মাফিয়াকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, আসানসোল এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড (ইসিএল) ও রাজ্য পুলিশের কর্তাদের একাংশের যোগসাজশের বেশ কিছু তথ্যপ্রমাণ তাঁদের হাতে এসেছে। সম্প্রতি কয়লা পাচারের অভিযোগে ইসিএলের কয়েক জন প্রাক্তন ও বর্তমান আধিকারিককে গ্রেফতারও করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.