Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

গ্ৰুপ-ডি নিয়োগ মামলার শুনানি সুপ্রিম কোর্টে। কলকাতা হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়। দুই দিনাজপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। আইপিএলে লখনউ বনাম বেঙ্গালুরুর খেলা।

An image of Justice Abhijit Gangopadhyay

নিয়োগ সংক্রান্ত একটি মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ বদলের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৭:০১
Share: Save:

গ্ৰুপ-ডি নিয়োগ মামলার শুনানি সুপ্রিম কোর্টে

চাকরি বাতিল করে সেই শূন্যস্থানে ১৯১১ জনকে চাকরি দিতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই নির্দেশের উপর সাময়িক ভাবে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। আজ, সোমবার ওই মামলাটির আবার শুনানি রয়েছে শীর্ষ আদালতে। সর্বোচ্চ আদালতে কী হয় সে দিকে নজর থাকবে।

কলকাতা হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়

নিয়োগ সংক্রান্ত একটি মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ বদলের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের ওই নির্দেশের পর আজ প্রথম বার কোর্টে আসছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আজ নজর থাকবে তাঁর এজলাসের শুনানির উপর।

দুই দিনাজপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

আজ উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে কোথায় কোথায় বৃষ্টি? তাপমাত্রার পূর্বাভাস

আজ রাজ্যে তাপমাত্রা কম থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও কোথাও হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার আকাশ মেঘলা থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস থাজবে। উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো এ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আইপিএল

আজ আইপিএলে লখনউ বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE