Advertisement
২৭ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে আট

পুজোর ধন্যবাদ মিছিলে মমতা। প্রাথমিক মামলার শুনানি হাই কোর্টে। সল্টলেকের আদালতে হাজিরা দেবেন অনুব্রত। রাজনৈতিক সঙ্কট অব্যাহত ঝাড়খণ্ডে।

রেড রোডে দুর্গাপুজোর পদযাত্রার শেষ মুহূর্তের প্রস্তুতি।

রেড রোডে দুর্গাপুজোর পদযাত্রার শেষ মুহূর্তের প্রস্তুতি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৭:১৫
Share: Save:

পুজোর ধন্যবাদ মিছিল

বাংলার দুর্গাপুজোকে ‘ইনট্যাঞ্জিবল কালচারাল হেরিটেজ অব হিউম্যানিটি’র তালিকায় স্থান দিয়েছে ইউনেসকো। তাদের ধন্যবাদ জানিয়ে আজ, বৃহস্পতিবার পদযাত্রার ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ২টোর সময় জোড়াসাঁকো থেকে শুরু হবে পদযাত্রা। সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে ওই পদযাত্রা শেষ হবে রেড রোডে। এ ছাড়া বিভিন্ন জেলায় এই কর্মসূচি পালনের কথা বলা হয়েছে।

প্রাথমিক মামলার শুনানি

আজ প্রাথমিক মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ মামলাটি শুনানির জন্য উঠবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে।

সল্টলেকের আদালতে অনুব্রতের হাজিরা

বাম আমলে ২০১০ সালে মঙ্গলকোট থানা এলাকার একটি ঘটনার প্রেক্ষিতে দায়ের হওয়া মামলায় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে হাজিরার নির্দেশ দিয়েছে বিধাননগরের এমপি-এমএলএ আদালত। সেই মতো আজ আসানসোল জেল থেকে অনুব্রতকে নিয়ে আসার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এশিয়া কাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা

আজ এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই ম্যাচটি শুরু হওয়ার কথা।

ঝাড়খণ্ডে রাজনৈতিক সঙ্কট

সরকার বাঁচাতে বিধায়কদের ভিন্‌রাজ্যে সরিয়ে নিয়ে গিয়েছে ঝাড়খণ্ডের জেএমএম-কংগ্রেস-আরজেডি জোট। মঙ্গলবার বিকেলে পাশের রাজ্য ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে রাখা হয়েছে বিধায়কদের। এই অবস্থায় সেখানকার রাজনৈতিক পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

বন্যাবিধ্বস্ত পাকিস্তান

টানা বৃষ্টির জেরে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্তানে। বন্যার জেরে ক্ষতিগ্রস্ত তিন কোটিরও বেশি মানুষ। মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। বন্যা পরিস্থিতির জন্য ভারত থেকে খাদ্য আমদানি করার কথা ভাবছে পাকিস্তান। সাহায্য চাইলে নয়াদিল্লি কী অবস্থান নেয় আজ সে দিকে নজর থাকবে।

এশিয়া কাপে ভারতীয় দলের খবর

এশিয়া কাপে পাকিস্তানের পর হংকংয়ের বিরুদ্ধে জয়ী হয়েছে ভারত। দু'টি ম্যাচে জয় পেয়ে সুপার ফোরে রোহিত শর্মার দল। ভারতীয় দলের বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

ইউএস ওপেন

সোমবার থেকে শুরু হয়েছে ইউএস ওপেন। এ বছরের এটি চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৮টা থেকে এই খেলাটি শুরু হবে। আজ এই প্রতিযোগিতায় দেখা যাবে সেরিনা উইলিয়ামসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE