Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের ধর্মঘট। অনুব্রতকে দিল্লির আদালতে হাজির করাবে ইডি। এসএফআইয়ের বিধানসভা অভিযান। বিজেপির স্বাস্থ্যভবন অভিযান।

picture of DA Protest.

বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের ধর্মঘট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ০৭:০০
Share: Save:

বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের ধর্মঘট

বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য জুড়ে সরকারি কর্মচারীদের একাংশ ধর্মঘটের ডাক দিয়েছে। তাতে সমর্থন জানিয়েছে বাম এবং বিজেপি। অন্য দিকে, রাজ্য সরকারি কর্মচারীদের হাজিরা নিশ্চিত করতে কড়া নির্দেশিকা জারি করেছে নবান্ন। আজ, শুক্রবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

অনুব্রতকে দিল্লির আদালতে হাজির করাবে ইডি

এর আগে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। আজ সেই মেয়াদ শেষ হচ্ছে। ফলে আবার অনুব্রতকে রাউস অ্যাভিনিউ কোর্টে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

এসএফআইয়ের বিধানসভা অভিযান

শিক্ষায় দুর্নীতি-সহ তিন দফা দাবিতে আজ বিধানসভা অভিযানের ডাক দিয়েছে এসএফআই। যদিও সিপিএমের ছাত্র সংগঠনের এই কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিশ। আজ নজর থাকবে এই কর্মসূচির দিকে।

বিজেপির স্বাস্থ্যভবন অভিযান

রাজ্যে অ্যাডিনোভাইরাসের সংক্রমণ মোকাবিলায় স্বাস্থ্যভবন অভিযানের ডাক দিয়েছে বিজেপির যুব ও মহিলা মোর্চা। আজ দুপুর ১টায় সল্টলেকের করুণাময়ী বাসস্ট্যান্ডে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। সেখান থেকে যুব ও মহিলা মোর্চার কর্মীরা মিছিল করে যাবেন স্বাস্থ্যভবনের দিকে। নজর থাকবে বিজেপির এই কর্মসূচির দিকে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে সাংবাদিক বৈঠক সংসদের

সামনেই রয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তার আগে আজ এই পরীক্ষা সাংবাদিক বৈঠক করছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। তারা কী ঘোষণা করে সে দিকে আজ নজর থাকবে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য সরকার নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিধানসভায় বাজেট অধিবেশন

আজ বিধানসভায় বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বের তৃতীয় দিন। অধিবেশনের দ্বিতীয় দিনের শেষে আলোচনায় অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খাদ্য বাজেট নিয়ে আলোচনার সময় নিজেকে তিনি ‘পলিটিক্যালি গবেট’ও বলেন। আজ আরও কয়েকটি ক্ষেত্র নিয়ে আলোচনা হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

মহিলাদের আইপিএল: বেঙ্গালুরু-ইউপি

আজ মহিলাদের আইপিএলে বেঙ্গালুরু বনাম ইউপির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে গরম কি বাড়বে, পূর্বাভাস কী?

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে রোদের তাপ আরও বৃদ্ধি পাবে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। উত্তরবঙ্গে হালকা ঝড়বৃষ্টি হতে পারে।

সিসৌদিয়াকে আদালতে হাজির করাবে সিবিআই

দুর্নীতির অভিযোগে জেলবন্দি আপ নেতা মণীশ সিসৌদিয়াকে আজ আদালতে হাজির করানো হবে। গ্রেফতারের পর তাঁকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে ইডি-ও। আজ নজর থাকবে আদালতের পরবর্তী নির্দেশের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE