Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের শেষ দিন। শিলিগুড়িতে শুভেন্দু। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি২০। কলকাতা চলচ্চিত্র উৎসবের শেষ দিন। রাজস্থানের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে কি? সংসদের অধিবেশন।

An image of Suvendu Adhikari

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ০৭:০০
Share: Save:

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের শেষ দিন

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের শেষ দিন। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে সরকারি পরিষেবা প্রদান করবেন তিনি। সেই অনুষ্ঠান শেষ হওয়ার পর কলকাতার উদ্দেশে রওনা দেবেন মমতা। গত ৬ ডিসেম্বর উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রথমে পারিবারিক অনুষ্ঠান, তার পর শুরু হয় তাঁর সরকারি কর্মসূচি।

শিলিগুড়িতে শুভেন্দু

এক দিনের ঝটিকা সফরে আজ শিলিগুড়ি যাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শিলিগুড়ি শহরে একটি ‘অভ্যন্তরীণ সভা’ করবেন তিনি। মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের পাল্টা বলেই দাবি বিজেপির। উত্তরবঙ্গ থেকে শুভেন্দু কী কী বলেন সে দিকে নজর থাকবে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি২০

বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি ভেস্তে গিয়েছে। একটি বলও খেলা হয়নি ডারবানে। আজ সেন্ট জর্জেস পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি দু’দল। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতা চলচ্চিত্র উৎসবের শেষ দিন

আজ চলচ্চিত্র উৎসবের শেষ দিন। বিকেলে রবীন্দ্রসদনে সমাপ্তি অনুষ্ঠান। ঘোষণা করা হবে বিভিন্ন বিভাগে বিজয়ীদের নাম। আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে সেরা ছবি এবং সেরা পরিচালকের শিরোপা কাদের ঝুলিতে যাবে তাই নিয়ে সিনেপ্রেমীদের উৎসাহ রয়েছে। পাশাপাশি, ঘোষণা করা হবে ভারতীয় ছবি, স্বল্প দৈর্ঘ্য এবং তথ্যচিত্র বিভাগে বিজেতাদের নাম। এই বছর উৎসবে বাংলা প্যানোরামা প্রতিযোগিতামূলক। কারা বিজেতা হবেন তা নিয়েও সিনেপ্রেমীদের মধ্যে উৎসাহ রয়েছে। পাশাপাশি, নেটপ্যাক বিভাগেও থাকছে পুরস্কার। এ ছাড়া থাকছে দৈনন্দিন সিনে আড্ডা। উৎসবের শেষ দিনে নন্দন চত্বরে সিনেপ্রেমীদের ভিড় কেমন থাকে সেটাও দেখার আজ।

রাজস্থানের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে কি?

চার রাজ্যের মুখ্যমন্ত্রী স্থির হলেও বাকি রয়ে গিয়েছে রাজস্থান। মঙ্গলবার রাজস্থানের নবনির্বাচিত বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন দলের তিন কেন্দ্রীয় পর্যবেক্ষক— প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে এবং রাজ্যসভা সাংসদ সরোজ পাণ্ডে। ওই বৈঠকেই রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হওয়ার সম্ভাবনা। নজর থাকবে এই খবরে।

সংসদের অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশনের আজ সপ্তম দিন। আজও বিরোধীদের আক্রমণে জেরবার হতে পারে সরকার পক্ষ। বিরোধী দলগুলিকে চুপ করিয়ে বিভিন্ন বিল পাশ করিয়ে নিতে কী কৌশল নেয় সরকার, সে দিকে সকলের নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE