Advertisement
০৬ মে ২০২৪
News of the day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

যাদবপুরের ছাত্রমৃত্যুর তদন্ত। সিরিজ়ের শেষ ম্যাচে ভারত-ওয়েস্ট ইন্ডিজ়। নড্ডার রাজ্য সফর। মণিপুরের পরিস্থিতি। চন্দ্রযানের অগ্রগতি।

An image of India vs West Indies

রবিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ় টি২০ সিরিজের শেষ ম্যাচ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ০৬:৫৭
Share: Save:

যাদবপুরের ছাত্রমৃত্যুর তদন্ত

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্নদীপ কুন্ডুর মৃত্যুরহস্যের তদন্ত চলছে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে হস্টেলের আবাসিক তথা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সৌরভ চৌধুরীকে। তাঁকে শনিবার আলিপুর আদালতে হাজির করানো হয়। আগামী ২২ অগস্ট পর্যন্ত সৌরভকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

সিরিজ়ের শেষ ম্যাচে ভারত-ওয়েস্ট ইন্ডিজ়

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজের শেষটি আজ খেলতে নামছে ভারত। হার্দিক পাণ্ড্য, শুভমন গিলদের খেলা রাত ৮টা থেকে ডিডি স্পোর্টসে।


গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নড্ডার রাজ্য সফর

বাংলা সফরে এসে আজ সকাল সাড়ে ন’টায় দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিতে যেতে পারেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। পরে নিউটাউনের একটি হোটেলে সাংগঠনিক বৈঠক রয়েছে। দুপুরে জাতীয় গ্রন্থাগারেও অন্য একটি সাংগঠনিক কর্মসূচি রয়েছে তাঁর। বিকেলে বিজেপির পূর্বাঞ্চলীয় পঞ্চায়েতিরাজ সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিতে কোলাঘাটে যাবেন। পরে সন্ধ্যায় কলকাতা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে নড্ডার রওনা দেওয়ার কথা।

মণিপুরের পরিস্থিতি

লোকসভায় বিরোধীদের আনা অনাস্থা-বিতর্কের জবাবি বক্তৃতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন মণিপুরে শীঘ্রই শান্তি ফিরবে। সরকার মণিপুরের সঙ্গে রয়েছে। তবে পুরোপুরি শান্ত হয়নি উত্তর-পূর্বের এই রাজ্য। মাঝে মাঝেই বিক্ষিপ্ত হিংসার খবর মিলছে। নজর থাকবে এই রাজ্যের দিকে।

চন্দ্রযানের অগ্রগতি

ভারতের চন্দ্রযান-৩ তার লক্ষ্যের খুব কাছাকাছি। দেশের মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর এই মহাকাশযানের সামনে কঠিন পরীক্ষা। চাঁদে পৌঁছতে মোট পাঁচ বার চন্দ্রযান-৩-এর কক্ষপথ পরিবর্তন করানোর পরিকল্পনা করেছে ইসরো। হিসাব মতো, আর তিনটি কক্ষপথ বাকি। নজরে থাকবে এই খবরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE