Advertisement
০৭ ডিসেম্বর ২০২৩
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

সিবিআই হেফাজতে লালন শেখের রহস্যজনক মৃত্যুর তদন্ত। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার খেলা। মেঘালয় সফরে মমতা-অভিষেক। শুভেন্দুর পাল্টা সভা তৃণমূলের।

সিবিআই হেফাজতে লালন শেখের রহস্যজনক মৃত্যু।

সিবিআই হেফাজতে লালন শেখের রহস্যজনক মৃত্যু। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ০৭:০৯
Share: Save:

সিবিআই হেফাজতে লালন শেখের অস্বাভাবিক মৃত্যু

সিবিআই হেফাজতে থাকাকালীন সোমবার রহস্যজনক মৃত্যু হয়েছে বগটুইকাণ্ডে ধৃত লালন শেখের। তাঁর মৃত্যু নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। আজ, মঙ্গলবার লালনের মৃত্যুরহস্যের তদন্তের দিকে নজর থাকবে। এ ছাড়া এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। নজর থাকবে সে দিকেও।

বিশ্বকাপ ফুটবল, প্রথম সেমিফাইনাল

আজ বিশ্বকাপ ফুটবলের প্রথম সেমিফাইনাল ম্যাচ রয়েছে। রয়েছে আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়ার খেলা। রাত সাড়ে ১২টায় এই খেলাটি শুরু হওয়ার কথা।

মেঘালয়ে মমতা-অভিষেক

মেঘালয় সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ তাঁদের সফরের দ্বিতীয় দিন। সে রাজ্যে মমতা ও অভিষেকের বিভিন্ন কর্মসূচির দিকে নজর থাকবে।

হাজরায় শুভেন্দুর পাল্টা সভা তৃণমূলের

সোমবার কলকাতার হাজরায় সভা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির ওই সভার পাল্টা আজ সেখানে সভা করছে তৃণমূল। আজ এই খবরের দিকেও নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পঞ্চায়েত নির্বাচন নিয়ে শুভেন্দুর জনস্বার্থ মামলার শুনানি

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী-সহ একাধিক দাবিতে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ওই মামলাটির আজ শুনানি রয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। সকাল সাড়ে ১০টা নাগাদ মামলাটির শুনানি হতে পারে।

সংসদে শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। এই অধিবেশনে বেশ কিছু বিল পাশ করার কথা কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের। ইতিমধ্যে কিছু বিল পেশ হয়েছে। তা নিয়ে শীঘ্রই সংসদে শাসক ও বিরোধীদের আলোচনা শুরু হওয়ার কথা। সংসদের এই অধিবেশনের দিকে আজ নজর থাকবে।

মেডিক্যাল কলেজে পড়ুয়াদের আন্দোলন

নির্বাচনের দাবিতে উত্তপ্ত কলকাতা মেডিক্যাল কলেজ চত্বর। চার দিন হতে চলল পড়ুয়াদের কয়েক জন অনশনে বসেছেন। সোমবার মেডিক্যাল কলেজে গিয়ে পড়ুয়াদের অনশন তুলে নিতে বলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তার পরেও যদিও বিক্ষোভ-আন্দোলন চলে। আজ মেডিক্যাল কলেজের এই পরিস্থিতির থেকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE