Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

লালন শেখের মৃত্যুর তদন্ত। দুই বাঙালি বিচারপতির বেঞ্চে ডিএ মামলার শুনানি সুপ্রিম কোর্টে। তাওয়াংয়ে ভারত-চিন সংঘর্ষ। বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের খেলা।

বগটুইকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখ।

বগটুইকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখ। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ০৭:১৪
Share: Save:

লালন শেখের অস্বাভাবিক মৃত্যু

সিবিআই হেফাজতে থাকাকালীন বগটুইকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের রহস্যমৃত্যুর তদন্ত শুরু হয়েছে। যদিও তাঁকে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের। এই ঘটনায় তদন্ত শুরু করেছে সিআইডি। কলকাতা হাই কোর্টের নজরেও বিষয়টি আনা হয়েছে। অন্য দিকে, এই ঘটনাটিকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। আজ, বুধবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ডিএ মামলার শুনানি সুপ্রিম কোর্টে

আজ ডিএ (মহার্ঘ ভাতা) মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। দুই বাঙালি বিচারপতির ডিভিশন বেঞ্চ মামলাটি শুনবে। বেলা ১২টা নাগাদ মামলাটির শুনানি শুরু হতে পারে।

তাওয়াংয়ে ভারত-চিন সংঘর্ষ

ফের ভারত-চিন সংঘর্ষ। শুক্রবার অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে ঝামেলা শুরু হয়। সেখানে চিনের দখলদারির যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

মেঘালয় সফর সেরে কলকাতা পৌঁছবেন মমতা-অভিষেক

তিন দিনের মেঘালয় সফর সেরে আজ কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পঞ্চায়েত নির্বাচন নিয়ে শুভেন্দুর করা জনস্বার্থ মামলার শুনানি

রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন। তা নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর করা জনস্বার্থ মামলার আজ শুনানি রয়েছে। দুপুর আড়াইটে নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ মামলাটি শুনবে।

আদালতে পার্থ-অর্পিতার ভার্চুয়াল হাজিরা

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এখন তাঁরা জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁদের আদালতে ভার্চুয়ালি হাজিরা দিতে হবে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। বিভিন্ন বিষয় নিয়ে সংসদে আলোচনা শুরু হয়েছে বিজেপি এবং বিরোধীদের মধ্যে। বেশ কিছু বিষয় নিয়ে শাসকদলের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধিরা। আজ নজর থাকবে সংসদের এই অধিবেশনের দিকে।

বিশ্বকাপ ফুটবল সেমিফাইনাল

বিশ্বকাপ ফুটবলে আজ দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ রয়েছে। ফ্রান্স বনাম মরক্কোর খেলা রাত সাড়ে ১২টা নাগাদ শুরু হবে।

ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট

আজ ভারত ও বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ রয়েছে। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE