Advertisement
২৪ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অমিতাভ, জয়া, শাহরুখ। লালন শেখের মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলার শুনানি হাই কোর্টে। ভারত-বাংলাদেশের প্রথম টেস্টের দ্বিতীয় দিন। শীঘ্রই কড়া শীত রাজ্যে।

বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে।

বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০৬:৫৭
Share: Save:

২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

আজ, বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেই হবে এই উদ্বোধনী অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খানেরা। এ ছাড়া ২৮তম চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে দেখা যেতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভট্ট, শত্রুঘ্ন সিন্‌হা, রানি মুখোপাধ্যায়, কুমার শানু এবং অরিজিৎ সিংহকে।

লালন শেখের মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলার শুনানি হাই কোর্টে

গত সোমবার সিবিআই হেফাজতে থাকাকালীন মৃত্যু হয় বগটুইকাণ্ডে ধৃত লালন শেখের। এ নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ দায়ের মামলা হয়। আজ এই মামলাটির শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ মামলাটি শুনবে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

লালন শেখের মৃত্যু

সিবিআই হেফাজতে থাকাকালীন লালন শেখের মৃত্যু নিয়ে রহস্য। এ নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। স্বামীর মৃত্যু নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দিকে আঙুল তুলছেন লালনের স্ত্রী। অন্য দিকে, এই ঘটনায় কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্ত জারি রেখেছে সিআইডি। লালনের ময়নাতদন্তের রিপোর্ট নিয়েও রহস্য দানা বেঁধেছে। আবার ঘটনাটি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। আজ নজর থাকবে এই সংক্রান্ত নানা খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক

আজ সাংবাদিক বৈঠক করবেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তৃণমূল ভবনে এই সাংবাদিক বৈঠকটি হওয়ার কথা। সে দিকে নজর থাকবে।

আইএসএল

আজ আইএসএলে এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের দ্বিতীয় দিন

আজ ভারত ও বাংলাদেশের প্রথম টেস্টের দ্বিতীয় দিন। ব্যাট করছে ভারত। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। বিভিন্ন বিল নিয়ে সংসদে আলোচনা শুরু হয়েছে বিজেপি এবং বিরোধীদের মধ্যে। আবার বেশ কিছু বিষয় নিয়ে শাসকদলের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধিরা। আজ নজর থাকবে সংসদের এই অধিবেশনের দিকে।

তাওয়াং-পরিস্থিতি

ফের উত্তপ্ত হয়েছে ভারত-চিন পরিস্থিতি। শুক্রবার অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে ঝামেলা শুরু হয়। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি। অন্য দিকে, কূটনৈতিক স্তরে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন

বাংলার শীত ভাগ্য অবশেষে প্রসন্ন হতে চলেছে। বুধবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহের শেষেই জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। খাস কলকাতায় তাপমাত্রা কমে দাঁড়াতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে অনেকটাই কম। শহরতলি এবং গ্রামাঞ্চলের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত এই খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE