Advertisement
১৯ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে ডায়মন্ড হারবারে অভিষেক। ঝাড়গ্রামে সভা করবেন সুকান্ত। কেমন আছেন ঐন্দ্রিলা?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৬:৫৬
Share: Save:

ঝাড়গ্রাম সফরে মমতা

আজ, মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দিনের সফরে জঙ্গলমহলের এই জেলায় যাচ্ছেন তিনি। ঝাড়গ্রামে প্রশাসনিক সভার পাশাপাশি মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি রয়েছে বলে খবর।

প্রশাসনিক বৈঠকে ডায়মন্ড হারবারে অভিষেক

আজ নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার সফরে যাবেন সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সেখানে প্রশাসনিক বৈঠকে থাকবেন তিনি। তৃণমূল সূত্রে খবর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে নাগরিক পরিষেবা এবং সেখানকার উন্নয়নমূলক কাজকর্ম নিয়ে সবিস্তার আলোচনা করবেন অভিষেক।

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার খবর

এখনও ঘোরের মধ্যে রয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থার বিশেষ কিছু উন্নতি হয়নি। অভিনেত্রীর বন্ধু সব্যসাচী চৌধুরী এই অবস্থায় ঐন্দ্রিলার জন্য অলৌকিক কিছুর জন্য প্রার্থনা করার অনুরোধ করলেন নেট মাধ্যমে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

দিল্লিতে শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত

শ্রদ্ধা বাকার খুনে প্রধান অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। এই খুনের ঘটনাটি দেশের সব থেকে আলোচিত বিষয় এখন। আফতাব যে ভাবে শ্রদ্ধাকে খুন করে তাঁর দেহ টুকরো টুকরো করে শহরের বিভিন্ন জায়গায় ফেলে দেয়, তা রীতি মতো ভয়াবহ। পুলিশ জানিয়েছে, ১৬ দিন ফ্রিজে দেহ রাখার পর এই ঘটনা ঘটায় আফতাব। আজ এই ঘটনার তদন্তের দিকে নজর থাকবে।

অখিল-বিতর্কে জোড়া মামলার শুনানি

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্য নিয়ে জোড়া জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাগুলির শুনানি হতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাঁকুড়ায় শুভেন্দুর সভা

কলকাতা হাই কোর্টের অনুমতির পর আজ বাঁকুড়ার রাইপুরে সভা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর এই সভা। বিকেল ৪টে নাগাদ সভাটি শুরু হবে।

ঝাড়গ্রামে সুকান্তের সভা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের দিনেই আজ ঝাড়গ্রাম যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মবার্ষিকী স্মরণে গোপীবল্লভপুরে তাঁর একটি সভা করার কথা।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে উদ্বেগজনক হয়ে উঠেছে ডেঙ্গি পরিস্থিতি। আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। সোমবার কলকাতায় এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে। যদিও সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পুজোর পরে রাজ্যে ডেঙ্গি বাড়লেও এখন কমে আসছে। তবে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসক মহল। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলার শুনানি

একাদশ-দ্বাদশ শ্রেণিতে কর্মশিক্ষার শিক্ষক নিয়োগ নিয়ে আজ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সোমবার এই মামলার শুনানিতে এসএসসির মেধাতালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। কম নম্বর পেয়েও অনেকে তালিকায় জায়গা পেয়েছেন বলে কয়েকটি মামলাও দায়ের হয়। আজ এই মামলার শুনানি রয়েছে।

টেট বিজ্ঞপ্তি মামলার শুনানি

আজ টেট বিজ্ঞপ্তি মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় টেটের আবেদনের সময়সীমা আরও বাড়াতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন। আজ এ নিয়ে নির্দেশ দিতে পারে উচ্চ আদালত।

রাজ্যের আবহাওয়া

তাপমাত্রা কমছে রাজ্যের। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। তবে এখনই হঠাৎ করে প্রবল ঠান্ডা পড়বে না। আবহাওয়ার এমন অবস্থা আরও ক’দিন চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE