Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

উদ্বোধনের পর কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রথম দিন। অনুব্রত মণ্ডলের জোড়া আবেদনের শুনানি হাই কোর্টে। কী অবস্থায় লালন শেখের মৃত্যুর তদন্ত।

কলকাতা হাই কোর্টে সম্প্রতি এক জোড়া আবেদন করেছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

কলকাতা হাই কোর্টে সম্প্রতি এক জোড়া আবেদন করেছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ০৭:৫১
Share: Save:

কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রথম দিন

বৃহস্পতিবার ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়েছে। আজ, শুক্রবার এই চলচ্চিত্র উৎসবের প্রথম দিন। কলকাতার একাধিক প্রেক্ষাগৃহে সিনেমা দেখানো হবে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

অনুব্রত মণ্ডলের জোড়া আবেদনের শুনানি

কলকাতা হাই কোর্টে সম্প্রতি এক জোড়া আবেদন করেছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলায় তিনি উচ্চ আদালতে জামিনের আবেদন করেছেন। এই মামলায় তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। আজ হাই কোর্টে অনুব্রতের জামিনের বিরোধিতা করে রিপোর্ট দেওয়ার কথা কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার। অন্য দিকে, আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডি। এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার করা এফআইআর খারিজ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আজ অনুব্রতের এই জোড়া আবেদনের শুনানি রয়েছে হাই কোর্টে।

লালন শেখের মৃত্যুর তদন্ত

কলকাতা হাই কোর্টের নির্দেশে লালন শেখের রহস্য-মৃত্যুর তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে সিআইডি। সিবিআইয়ের দাবি, হেফাজতে থাকাকালীন আত্মহত্যা করেছেন লালন। যদিও তাঁর পরিবার এটাকে খুন বলে দাবি করছে। আবার লালনের ময়নাতদন্তের রিপোর্ট নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। এই ঘটনাটি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। আজ নজর থাকবে এই সংক্রান্ত নানা খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় হাই কোর্টে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যানের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষকে তলব করেছে কলকাতা হাই কোর্ট। আজ তাঁর আদালতে হাজিরা দেওয়ার কথা। দুপুর ১টা নাগাদ এই মামলাটি শুনবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আইএসএল

আজ আইএসএলে ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের তৃতীয় দিন

চলছে ভারত ও বাংলাদেশের টেস্ট ম্যাচ। প্রথম টেস্টের আজ তৃতীয় দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। বেলা ১১টা থেকে অধিবেশন শুরু হবে। বিভিন্ন বিল নিয়ে সংসদে আলোচনা শুরু হয়েছে বিজেপি এবং বিরোধীদের মধ্যে। আজ নজর থাকবে সংসদের এই অধিবেশনের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

শীঘ্রই কড়া শীত পড়তে চলেছে বাংলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহের শেষেই জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। খাস কলকাতায় তাপমাত্রা কমে দাঁড়াতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরতলি এবং গ্রামাঞ্চলের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত এই খবরের দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবলের খবর

বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনাল ম্যাচ শেষ হয়েছে। এ বার ফাইনালের আগে তৃতীয় দল নির্বাচনের পালা। শনিবার রয়েছে ক্রোয়েশিয়া ও মরক্কোর খেলা। এবং তার পর রবিবার রয়েছে ফাইনাল ম্যাচ। তার আগে বিশ্বকাপ ফুটবলের নানা খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE