Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত কোন পথে? কেমন আছেন অভিনেত্রী ঐন্দ্রিলা? ঝাড়গ্রাম সফর শেষ করে ফিরছেন মমতা। হাই কোর্টে অবৈধ চাকরিপ্রাপকদের তালিকা জমা দেবে সিবিআই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ০৭:৩৬
Share: Save:

শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত

তদন্ত যত এগোচ্ছে ততই শ্রদ্ধা ওয়ালকর খুনের ঘটনা নতুন নতুন মোড় নিচ্ছে। ফলে এই খুনের ঘটনাটি এখন গোটা দেশে আলোচনার বিষয় হয়ে উঠেছে। প্রধান অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। আজ নজর থাকবে এই খুনের ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে।

অভিনেত্রী ঐন্দ্রিলার খবর

বিপদ এখনও কাটেনি অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার। হাসপাতাল সূত্রে খবর, এখনও ‘সি প্যাপ’ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। জ্ঞান আসেনি। তার উপর নতুন সংক্রমণ ধরা পড়েছে অভিনেত্রীর শরীরে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

ঝাড়গ্রাম সফর শেষে শহরে মমতা

দু’দিনের ঝাড়গ্রাম সফর সেরে আজ কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ সেখান থেকে তাঁর রওনা হওয়ার কথা।

বিধানসভায় সর্বদল বৈঠক

আজ বিধানসভায় সর্বদল বৈঠক রয়েছে। শীতকালীন অধিবেশন শুরুর আগে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে এই বৈঠকটি হওয়ার কথা। প্রসঙ্গত, সর্বদল বৈঠকের পরে বিএ কমিটির বৈঠকও রয়েছে বিধানসভায়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অখিল-মন্তব্য মামলার শুনানি

রাষ্ট্রপতি সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। তাঁর বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে জোড়া জনস্বার্থ মামলা করেছে বিজেপি। আজ ওই মামলাগুলির শুনানি রয়েছে।

অবৈধ নিয়োগ: সিবিআইয়ের কাছে রিপোর্ট তলব হাই কোর্টের

স্কুলে গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি এবং নবম-দশম শ্রেণিতে অবৈধ ভাবে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের নামের তালিকা চেয়েছে কলকাতা হাই কোর্ট। আজ ওই তালিকা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে জমা দেওয়ার কথা সিবিআইয়ের। এ ছাড়া শুনানিতে উপস্থিত থাকার কথা সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল (সিট)-এর প্রধানের।

আবহাওয়া কেমন?

ধীরে ধীরে তাপমাত্রা কমছে রাজ্যের। আবহাওয়া দফতর জানিয়েছে, তাপমাত্রার পারদ এখনই হঠাৎ করে কমবে না। আবহাওয়ার এমন অবস্থা আরও কয়েক দিন থাকবে। তার পরেই পাকাপাকি ভাবে শীত পড়বে রাজ্যে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এখনও পর্যন্ত রাজ্যে ৫৫ হাজারের বেশি মানুষ মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়েছেন। যদিও রাজ্যে ডেঙ্গি কমছে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে দিন কয়েকের মধ্যে তিনি একটি বৈঠকও করতে চলেছেন বলে খবর।

বালিতে জি-২০ বৈঠক

বালিতে চলছে জি-২০ বৈঠক। অন্যান্য রাষ্ট্র নেতার মতো ওই বৈঠকে যোগ দিতে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানকার বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE