Advertisement
২১ জুলাই ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

তিন দিনের সফরে দিল্লিতে মমতা। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এক দিনের সিরিজ় শুরু। রাজ্যের আবহাওয়া কেমন? সংসদে হানার তদন্ত।

An image of Winter In Kolkata

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৪
Share: Save:

তিন দিনের সফরে দিল্লিতে মমতা

আজ তিন দিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরের বিমানে তিনি রওনা হবেন রাজধানীর উদ্দেশে। ১৯ তারিখে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র বৈঠকে যোগ দেবেন মমতা। মুখ্যমন্ত্রীর সঙ্গে দিল্লি যাওয়ার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। আগামী ২০ ডিসেম্বর রাজ্যের দাবিদাওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে যাবেন অভিষেকও। আজ নজরে থাকবে এই খবর।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এক দিনের সিরিজ় শুরু

আজ থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা এক দিনের সিরিজ়। তিন ম্যাচের সিরিজ়ের প্রথম ম্যাচ জোহানেসবার্গে। কেএল রাহুলের নেতৃত্বে এই সিরিজে খেলবে ভারত। রিঙ্কু সিংহ, শ্রেয়স আায়ারদের খেলা শুরু দুপুর দেড়টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আরও জাঁকিয়ে পড়তে চলেছে শীত। আবহাওয়া দফতর সূত্রে খবর, মরসুমের শীতলতম দিন ছিল শনিবার। আগামী কয়েক দিনে আরও খানিকটা পারদপতন হতে পারে। তবে তাপমাত্রায় বিশেষ হেরফের হবে না দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তরের জেলাগুলিতে কোথাও কোথাও ঘন কুয়াশা থাকবে। বৃষ্টির সম্ভাবনা নেই।

সংসদে হানার তদন্ত

সংসদে হানার তিন দিন পরে লোকসভার সব সাংসদকে চিঠি দিয়েছেন স্পিকার ওম বিড়লা। শনিবার স্পিকার তাঁর লেখা চিঠিতে সাংসদদের জানিয়েছেন যে, লোকসভার ১৩ জন সদস্যকে সাসপেন্ড করার সঙ্গে সংসদে রংবোমা নিয়ে হানার ঘটনার কোনও সম্পর্ক নেই। একই সঙ্গে বুধবারের ঘটনা নিয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের কথা জানান স্পিকার। তবে বিরোধী শিবির সূত্রে খবর, এই ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিবৃতি না দেওয়া পর্যন্ত তাঁরা সংসদের ভিতরে বিক্ষোভ চালিয়ে যাবেন। অন্য দিকে, সংসদে রংবোমা নিয়ে হানা দেওয়ার ঘটনায় এ বার ষষ্ঠ অভিযুক্তকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। অভিযুক্তের নাম মহেশ কুমাওয়াত। দিল্লি পুলিশ সূত্রে খবর, মহেশকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তারা। আজ নজরে থাকবে এই সংক্রান্ত খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE