Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১৩

নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। কাঁথিতে শুভেন্দুর সভা। গঙ্গাসাগর মেলা নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী। বড়দিনের উৎসব সূচনায় মমতা। অনুব্রতের আবেদনের শুনানি দিল্লি হাই কোর্টে।

বুধবার বিকেলে, কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কথা।

বুধবার বিকেলে, কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কথা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ০৭:০৩
Share: Save:

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ, বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর নাগাদ নবান্নে এই বৈঠকটি হওয়ার কথা। বৈঠকে নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে কী সিদ্ধান্ত হল সে দিকে নজর থাকবে।

কাঁথিতে শুভেন্দুর সভা

আজ পূর্ব মেদিনীপুরের কাঁথিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। দুপুর ২টো নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। মঙ্গলবার দিল্লি থেকে ফিরে আজকের এই সভায় শুভেন্দু কোনও বার্তা দেন কি না, সে দিকে নজর থাকবে।

গঙ্গাসাগর মেলা নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী

সামনেই রয়েছে গঙ্গাসাগর মেলা। এই মেলা উপলক্ষে আজ বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক আধিকারিক এবং রাজ্য প্রশাসনের বেশ কিছু আধিকারিকদের এই বৈঠকে উপস্থিত থাকার কথা। মূলত গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়েই বৈঠক।

বড়দিনের উৎসব সূচনায় মমতা

২৫ ডিসেম্বর বড়দিনের উৎসব। আজ কলকাতার পার্ক স্ট্রিটে এই উৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল সাড়ে ৪টে নাগাদ তাঁর অ্যালেন পার্কে যাওয়ার কথা।

সেন্ট জ়েভিয়ার্স কলেজে মুখ্যমন্ত্রী

আজ কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকেল নাগাদ সেখানে যাবেন তিনি। আজ নজর থাকবে এই খবরের দিকে।

অনুব্রতের আবেদনের শুনানি দিল্লি হাই কোর্টে

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর আবেদনে সাড়া দিয়ে সোমবার রাউস অ্যাভিনিউ আদালত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার কথা বলেছে। নিম্ন আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে গিয়েছেন অনুব্রত। আজ সেখানে এই মামলাটির শুনানি রয়েছে। আদালত কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাংলা-হিমাচল প্রদেশ রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন

আজ বাংলা এবং হিমাচল প্রদেশের রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। আজ এই খেলার দিকে নজর থাকবে।

আসানসোলে পদপিষ্টের ঘটনায় রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে চৈতালি

আসানসোলে কম্বল বিতরণ কর্মসূচিতে পদপিষ্টের ঘটনায় বিজেপি নেত্রী চৈতালি তিওয়ারির বিরুদ্ধে এফআইআর করেছে পুলিশ। পুলিশের এই পদক্ষেপের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। আজ সেই মামলাটির শুনানি রয়েছে। আবেদনে তিনি এফআইআর খারিজ এবং রক্ষাকবচ চেয়েছেন উচ্চ আদালতের কাছে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলতে নামছে ভারত। প্রথম টেস্ট ম্যাচে তারা জয় লাভ করেছে। এক দিনের ম্যাচে ধাক্কা খাওয়ার পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিততে মরিয়া ভারত। সেই মতো চলছে প্রস্তুতি। আজ ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবলের খবর

রবিবার বিশ্বকাপ ফুটবল শেষ হয়েছে। বিশ্বকাপ জয় করেছে লিয়োনেল মেসির আর্জেন্টিনা। তবে এই বিশ্বকাপের উন্মাদনা এখনও লক্ষ করা যাচ্ছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। সকাল ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। তার আঁচ পড়েছে সংসদের অধিবেশনেও। বুধবার এ নিয়ে শাসক ও বিরোধী— একে অপরের সঙ্গে বাক্য বিনিময় করে। এ ছাড়া অনেকগুলি বিল পেশ হয়েছে। কয়েকটি বিল নিয়ে আলোচনা শুরু হয়েছে। আজ অধিবেশনে কী হয় সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে শীত পড়তে না-পড়তেই তা উধাওয়ের খবর শোনাল আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস, সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা বাড়তে পারে। এ বার বড়দিনে উধাও হতে পারে ঠান্ডা। ফলে শীতের আমেজ মালুম হবে না। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। ফলে পৌষের হাড়হিম ঠান্ডার মজা এ বার বড়দিনে ‘মিস’ করবেন শহরবাসী। তবে আগামী তিন-চার দিন ঠান্ডা একই রকম থাকবে।

কিভে রুশ হামলা

ফের আক্রমণাত্মক রাশিয়া। ইউক্রেনের বিরুদ্ধে তারা হামলা শুরু করেছে। ইউক্রেনের রাজধানী কিভ শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ফের উত্তেজনা তৈরি হয়েছে দু’দেশের মধ্যে। নজর থাকবে এই খবরের দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE