Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

রেড রোডে ইদের নমাজের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরম কতটা কমল। তৃণমূল বিধায়ক তাপস সাহা এবং সিবিআই। নিয়োগ বিতর্ক এবং তদন্ত। আইপিএলে জোড়া ম্যাচ।

Picture of Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৭:০০
Share: Save:

রেড রোডে ইদের নমাজের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

আজ, শনিবার কলকাতার রেড রোডে ইদের নমাজের অনুষ্ঠান রয়েছে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরম কতটা কমল

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরম কিছুটা কমবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ তাপমাত্রা একটু কমবে। আকাশ মেঘলা থাকবে।রবিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে গরম থেকে রেহাই মিলবে না এখনই। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

তৃণমূল বিধায়ক তাপস সাহা এবং সিবিআই

গত মঙ্গলবার তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই তদন্ত শুরু করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার তৃণমূল বিধায়কের বাড়িতে যায় সিবিআই। সারা রাত চলেছে জিজ্ঞাসাবাদ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ডিএ বিতর্ক

ডিএ নিয়ে শুক্রবার কলকাতা হাই কোর্টের পরামর্শে রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের সঙ্গে বৈঠকে বসেছিল নবান্ন। সেই বৈঠক থেকে কোনও সমাধানসূত্র বার হয়নি বলেই কর্মচারীদের একাংশ জানাচ্ছেন। ফলে ডিএ নিয়ে আবার বিতর্ক তৈরি হয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে ডিএ সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

নিয়োগ দুর্নীতির অভিযোগে ধৃত কুন্তল ঘোষের চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে ইডি এবং সিবিআই। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য দফতর জানিয়েছে, করোনার নয়া রূপের আক্রমণে মৃদু উপসর্গ ধরা পড়ছে। যদিও শিশু, অন্তঃসত্ত্বা, বয়স্ক এবং কো-মর্বিডদের মধ্যে এর সংক্রমণ হলে কিছু ক্ষেত্রে তা গুরুতর আকার ধারণ করতে পারে। ফলে এই ধরনের মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। দুপুর সাড়ে ৩টে থেকে রয়েছে লখনউ বনাম গুজরাতের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে মুম্বই বনাম পঞ্জাবের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Mamata Banerjee IPL 2023 COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE