Advertisement
০৬ মে ২০২৪
News Of The day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের শেষ দিন। রেশনকাণ্ড: আদালতে হাজিরা বাকিবুরের। বিধানসভা: শীতকালীন অধিবেশনের প্রস্তুতি বৈঠক। আদালতে জীবনকৃষ্ণদের হাজিরা। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of Global Bengal Business Summit

(বাঁ দিক থেকে) মুকেশ অম্বানী, মমতা বন্দ্যোপাধ্যায়, নিরঞ্জন হীরানন্দানি। —গ্রাফিক শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ০৬:৫৬
Share: Save:

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের শেষ দিন

আজ বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের সমাপ্তি। ওই কর্মসূচি হবে আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে। দু'দিনে কত বিনিয়োগ প্রস্তাব এল, কী কী 'মউ' স্বাক্ষরিত হল, তার অঙ্ক কত, সে ব্যাপারে একটা ধারণা পাওয়া যেতে পারে আজ। নজর থাকবে এই খবরে।

রেশনকাণ্ড: আদালতে হাজিরা বাকিবুরের

রেশন দুর্নীতিকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ধৃত বাকিবুর রহমানকে আজ হাজির করানো হবে নগর দায়রা আদালতে। ইডির হাতে গ্রেফতার হয়ে জেল হেফাজতে রয়েছেন বাকিবুর। আজ নজর থাকবে এই খবরের দিকে।

বিধানসভা: শীতকালীন অধিবেশনের প্রস্তুতি বৈঠক

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। তার আগে আজ সর্বদল ও কার্যবিবরণী কমিটির বৈঠক হবে। বিধানসভা সূত্রে খবর, এই অধিবেশন চলতে পারে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত। প্রথম দিন শোকপ্রস্তাবের পর অধিবেশন শেষ হয়ে যাবে। এই অধিবেশনে তিনটি বিল আনা হতে পারে বলে খবর। দু'টি বিলের বিষয় মন্ত্রী ও বিধায়কদের বেতন বৃদ্ধি। অন্যটি, জিএসটি সংক্রান্ত। নজরে থাকবে এই খবর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে জীবনকৃষ্ণদের হাজিরা

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত জীবনকৃষ্ণ সাহাকে আজ আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজির করানো হবে। এখন প্রেসিডেন্সি জেলে রয়েছেন তিনি। গত ১৭ এপ্রিল বড়ঞার বাড়িতে টানা ৬৫ ঘণ্টা তল্লাশি চালানোর পর তৃণমূলের এই বিধায়ককে গ্রেফতার করা হয়। আজ নজর থাকবে এই খবরে।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

৪৬ দিন পর কিছুটা শান্তির আভাস মিলেছে। হামাসের সঙ্গে ইজ়রায়েলের যুদ্ধবিরতি হতে পারে বলে ইঙ্গিত মিলেছে। হামাসের নেতা ইসমাইল হানিয়া এবং হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবির বক্তব্যেও এমনই আঁচ মিলেছে মঙ্গলবার। পশ্চিম এশিয়ার এই যুদ্ধ পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

উত্তরকাশীর উদ্ধারকাজ

১০ দিন ধরে উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে ৪১ জন শ্রমিক। মঙ্গলবার তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পেরেছে প্রশাসন। তাঁরা সুস্থ রয়েছেন বলে সুড়ঙ্গ থেকেই জানিয়েছেন। প্রশাসন সূত্রের খবর, আরও চার থেকে পাঁচ দিন লাগবে সুড়ঙ্গ থেকে ওই শ্রমিকদের উদ্ধার করতে। নজর থাকবে আজ এই খবরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE