Advertisement
২০ এপ্রিল ২০২৪
CBI

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ছয়

রাজ্যের পুলিশকর্তা কোটেশ্বর রাওকে তলব ইডির। মৃত্যুর পর কেকে-র প্রথম জন্মদিন। দেশে টম্যাটো ফ্লু-র পরিস্থিতি।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ০৮:১০
Share: Save:

কোটেশ্বর রাওকে ইডির তলব

কয়লা পাচার মামলায় রাজ্যের আট আইপিএস অফিসারকে তলব করেছিল ইডি। সেই মতো আজ, মঙ্গলবার দিল্লিতে ইডি দফতরে যাওয়ার কথা রাজ্যের পুলিশকর্তা কোটেশ্বর রাওয়ের। এর আগে সোমবার হাজিরা এড়ান জ্ঞানবন্ত সিংহ। আজ কোটেশ্বর কী করেন সে দিকে নজর থাকবে।

কেকে-র জন্মদিন

আজ সঙ্গীতশিল্পী কেকে-র জন্মদিন। মৃত্যুর পর এটাই তাঁর প্রথম জন্মদিন। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

টম্যাটো ফ্লু পরিস্থিতি

করোনা এবং মাঙ্কিপক্সের পর টম্যাটো ফ্লু চিন্তা বাড়াচ্ছে। শিশুরা এই রোগে বেশি আক্রান্ত হচ্ছে। জানা গিয়েছে, দেশে এই রোগে আক্রান্তের সংখ্যা ১০০ ছড়িয়েছে। কেরলে প্রথম এই রোগের প্রাদুর্ভাব লক্ষ করা যায়। চিকিৎসকরা জানাচ্ছেন, এই রোগের লক্ষণ মুখ, হাত, গোড়ালি, হাঁটুতে ফোসকা ৷ আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কোভিড পরিস্থিতি

দেশে কমল কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে দশ হাজারের নীচে নামল কোভিড সংক্রমণ। গত কয়েক দিন যা বেশি ছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৯,৫৩১। দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

কী করেন পার্থ-অনুব্রত

জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। সেখানেই তাঁদের জেরা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জেরা থেকে কী উঠে এল এবং তাঁরা কোনও মন্তব্য করেন কি না সে দিকে নজর থাকবে।

দিলীপ ঘোষ কী করেন

সিবিআই এবং ইডির তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এর প্রেক্ষিতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে রিপোর্ট চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নড্ডা। এর পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Mamata Banerjee KK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE