Advertisement
০৩ মে ২০২৪
News Of The day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে মমতা। নিয়োগে দুর্নীতি: পার্থের মামলার শুনানি। ভারত বনাম অস্ট্রেলিয়া টি২০ ম্যাচ। ইজ়রায়েল-হামাস যুদ্ধ। উত্তরকাশীর পরিস্থিতি।

An image of Partha Chatterjee

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ০৭:৫৯
Share: Save:

তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে মমতা

আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের সর্ব স্তরের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে তৃণমূলের কাছে এই বৈঠকের গুরুত্ব অপরিসীম বলেই মনে করা হচ্ছে। বৈঠকে দলীয় নেতা-কর্মীদের জন্য বেশ কিছু কর্মসূচি ঘোষণা করতে পারেন মমতা। মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনা নিয়েও সরব হবেন তিনি। দলের সব মন্ত্রী, বিধায়ক ও সাংসদদের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে এই বৈঠকে।

নিয়োগে দুর্নীতি: পার্থের মামলার শুনানি

আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি রয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত বছর জুলাই মাসে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। আজ নজর থাকবে এই খবরের দিকে।

ভারত বনাম অস্ট্রেলিয়া টি২০ ম্যাচ

বিশ্বকাপের ফাইনাল খেলার চার দিনের মধ্যেই আবার মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। এ বার টি-টোয়েন্টি ফরম্যাটে। দলও প্রায় পুরোটাই আলাদা। ভারত নামছে নতুন অধিনায়ক সূর্যকুমার যাদবের নেতৃত্বে। অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বিশাখাপত্তনমে। খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ

আজ গাজ়ার স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ ইজ়রায়েল-হামাস যুদ্ধবিরতি শুরু হওয়ার কথা। দু’পক্ষের মধ্যস্থতাকারী মিশর চার দিনের যুদ্ধবিরতিতে সহায়তা করেছে। প্যালেস্টাইনের সশস্ত্র গোষ্ঠী হামাস যে সব ইজ়রায়েলি নাগরিককে পণবন্দি করে রেখেছিল তাদেরও মুক্তির সম্ভাবনা রয়েছে এই সময়। ৪৭ দিন পর এই খবরে বিশ্ব জুড়েই কিছুটা স্বস্তি ছড়িয়ে পড়েছে। নজর থাকবে এই পরিস্থিতির দিকে।

উত্তরকাশীর পরিস্থিতি

উত্তরকাশীর ভাঙা সুড়ঙ্গ থেকে অবশেষে বার করে আনা হবে আটকে পড়া ৪১ জন শ্রমিককে। উদ্ধারকাজ বৃহস্পতিবার সকালের মধ্যেই সফল হতে পারে। সুড়ঙ্গের কাছেই তৈরি রাখা হয়েছে অ্যাম্বুলেন্স। ঘটনাস্থলেই রয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী। এই সংক্রান্ত আরও খবর পেতে চোখ রাখুন আনন্দবাজার অনলাইনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE