Advertisement
০৩ মে ২০২৪
Anubrata Mandal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ছয়

কোর্টে হাজির করানো হবে অনুব্রত, শান্তিপ্রসাদ এবং অশোককে। শ্যামকে ইডি দফতরে তলব। ডুরান্ড কাপে এটিকে মোহনবাগান।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ০৭:৩৩
Share: Save:

অনুব্রতের কোর্টে হাজিরা

গরু পাচার মামলায় এত দিন সিবিআই হেফাজতে ছিলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আজ, বুধবার ফের তাঁকে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হবে। অনুব্রতের আবারও সিবিআই হেফাজত, জেল না কি, মুক্তি দেয় আদালত সে দিকে নজর থাকবে।

শ্যাম সিংহের হাজিরা ইডি দফতরে

আজ রাজ্যের পুলিশকর্তা শ্যাম সিংহের দিল্লিতে ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা। মঙ্গলবার তলব করা হয়েছিল পুলিশকর্তা কোটেশ্বর রাও-কে। তিনি ইডি দফতরে যান। আজ শ্যাম ইডি দফতরে যান কি না সে দিকে নজর থাকবে।

ডুরান্ড কাপ

আজ ডুরান্ড কাপের ম্যাচে এটিকে মোহনবাগানের খেলা রয়েছে। সন্ধ্যা ৬টা নাগাদ যুবভারতীতে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আবহাওয়া কেমন

মঙ্গলবার কলকাতা-সহ রাজ্যে হালকা বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ আকাশ মেঘলা থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে টানা বৃষ্টির সম্ভাবনা নেই।

শান্তিপ্রসাদ ও অশোকের কোর্টে হাজিরা

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদ সিন্‌হা এবং অশোককুমার সাহাকে গ্রেফতার করেছিল সিবিআই। ১৪ দিন তাঁরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে ছিলেন। আজ তাঁদের ফের আদালতে হাজির করানো হবে। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

পার্থের মামলার শুনানি

কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। এখন তাঁরা জেলে রয়েছেন। আজ বিশেষ আদালতে তাঁদের মামলার শুনানি রয়েছে। আপাতত ঠিক হয়েছে পার্থ ও অর্পিতা জেল থেকে ভার্চুয়াল মাধ্যমে হাজিরা দেবেন। আদালতের নির্দেশ এবং সেই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

কী করেন দিলীপ

সিবিআই এবং ইডি— দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তুলনা টেনে দলের মধ্যেই বিতর্ক তৈরি করেছেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মন্তব্যের প্রেক্ষিতে রিপোর্ট চেয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। যদিও মেদিনীপুরের বিজেপি সাংসদ নিজের মন্তব্যে অনড় রয়েছেন। এ বার তাঁর কাছে সরাসরি জবাব চাইতে পারেন কেন্দ্রীয় নেতৃত্ব। তিনি কী করবেন সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal Durand Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE