Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

আদালতে বিধায়ক জীবনকৃষ্ণের হাজিরা। নতুন সংসদ ভবন উদ্বোধন-বিতর্ক। বাজি কারখানায় পর পর বিস্ফোরণ ঘিরে বিতর্ক। পুরুলিয়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’।

An image of Jiban Krishna Saha

বৃহস্পতিবার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে আদালতে হাজির করানো হবে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৬:৫১
Share: Save:

আদালতে বিধায়ক জীবনকৃষ্ণের হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ, বৃহস্পতিবার জীবনকৃষ্ণকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

নতুন সংসদ ভবন উদ্বোধন-বিতর্ক

নতুন সংসদ ভবন উদ্বোধন ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানোয় সরব হয়েছে বিরোধীরা। তাই অধিকাংশ বিরোধী দল এই অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়েছে। আজ এই বিতর্কের দিকে।

বাজি কারখানায় পর পর বিস্ফোরণ ঘিরে বিতর্ক

এগরা, বজবজ, মালদহ— রাজ্যে পর পর কয়েকটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। তৎপর হয়েছে নবান্নও। বাজি কারখানা থেকে বিস্ফোরণ উদ্ধারে রাজ্য জুড়ে তৎপর হয়েছে পুলিশ। আজ নজর থাকবে এই খবরের দিকে।

পুরুলিয়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ পুরুলিয়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর আড়াইটযে নাগাদ পুরুলিয়া-২ ব্লক থেকে এই কর্মসূচি শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ হবে বান্দোয়ানে। তৃণমূলের এই কর্মসূচির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ শহরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। গত শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএলের খবর

শুক্রবার আইপিএলের প্লে অফের ম্যাচ রয়েছে। ওই দিন গুজরাত এবং মুম্বইয়ের খেলা। যে দল জিতবে তারা ফাইনালে পৌঁছবে। ফলে সেই মতো প্রস্তুতি শুরু করেছে দুই দল। আজ আইপিএল সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE