Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

রানাঘাটে শুভেন্দুর পাল্টা সভা কুণালদের। বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট, প্রথম দিন।

ফের মাথাচাড়া দিয়েছে কোভিড।

ফের মাথাচাড়া দিয়েছে কোভিড। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৭:১৫
Share: Save:

রানাঘাটে শুভেন্দুর পাল্টা সভা কুণালদের

আজ তৃণমূলের সভা রয়েছে নদিয়ার রানাঘাটে। গত সপ্তাহে এখানে সভা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারই পাল্টা আজকের ঘাসফুল শিবিরের সভা। এই সভায় তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ-সহ অন্য নেতাদের উপস্থিত থাকার কথা।

বাংলা-সহ দেশে নতুন করে করোনা নজরদারি

ফের দুনিয়া জুড়ে মাথাচাড়া দিয়েছে কোভিড। এ নিয়ে রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় সরকার। চিন এবং আরও ৪টি দেশ থেকে আসা যাত্রীদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক হল এ দেশে। কলকাতা বিমানবন্দরে ফের করোনা পরীক্ষা চালু হয়েছে। এ ছাড়া অনেক জায়গায় ফের দূরত্ব বিধি বজায় এবং মাস্ক ব্যবহার চালু হয়েছে। বাংলা-সহ দেশের করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

চিনের করোনা পরিস্থিতি

চিনে করোনা পরিস্থিতি ভয়াবহ। সে দেশের শীর্ষ আধিকারিকদের ধারণা ছিল, ডিসেম্বরের প্রথম ২০ দিনে চিনে প্রায় ২৫ কোটি মানুষ করোনা আক্রান্ত হবেন। চিনে করোনা যে ভাবে ছড়িয়ে পড়েছে বিশেষজ্ঞরা মনে করছেন, ২৫ কোটি না হলেও, আক্রান্তের সংখ্যা কয়েক কোটি। কারণ, চিনের একটি শহর থেকেই প্রতি দিন করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষেরও বেশি। আজ নজর থাকবে চিনের করোনা পরিস্থিতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বলি অভিনেত্রী তুনিশার মৃত্যুরহস্য

ছোটপর্দার জনপ্রিয় মুখ অভিনেত্রী তুনিশা শর্মার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। তুনিশা আত্মঘাতী হয়েছেন বলে তাঁর মা পুলিশে অভিযোগ দায়ের করেছেন। শনিবার মুম্বইয়ে একটি ধারাবাহিকের সেটেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের গতিপ্রকৃতি

রাশিয়া ও ইউক্রেনের পরিস্থিতি ফের উত্তপ্ত হয়েছে। ইউক্রেনের উপর হামলা শুরু করেছে রুশ বাহিনী। রুশ হানায় মারা যাওয়ার খবরও আসছে। রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের এই গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

ঠান্ডা পড়তে না পড়তেই রাজ্যের পারদ নিম্নমুখী। কলকাতা-সহ রাজ্যের তাপমাত্রা সামান্য বেড়েছে। বড়দিনের দিন শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী চার দিন চলতে থাকবে তাপমাত্রা বৃদ্ধি। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট, প্রথম দিন

আজ অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ড প্রথম টেস্ট, প্রথম দিন

আজ পাকিস্তান বনাম নিউ জ়িল্যান্ডের প্রথম টেস্টের প্রথম দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। এই খেলার দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE