Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

রাজ্যে নরেন্দ্র মোদীর সফর-প্রস্তুতি। কেমন থাকেন হীরাবেন মোদী? শীতে কাবু উত্তর ভারত। হাওড়ায় ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’ খুনের তদন্ত।

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী।

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৬:৫৬
Share: Save:

রাজ্যে নরেন্দ্র মোদীর সফর-প্রস্তুতি

শুক্রবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের পাশাপাশি একটি সরকারি কর্মসূচিতে তাঁর যোগ দেওয়ার কথা। প্রধানমন্ত্রীর এই সফর নিয়ে ইতিমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। আজ, বৃহস্পতিবার এই প্রস্তুতির দিকে নজর থাকবে।

কেমন আছেন হীরাবেন মোদী?

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

বাংলায় শীতের তেমন ভাবে দেখা নেই। অথচ কড়া শীতে কাঁপছে উত্তর ভারত। কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। রাজধানী দিল্লিতেও তীব্র শীতের আমেজ রয়েছে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে এখনও পর্যন্ত কড়া শীত অনুভূত হয়নি। তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, দু’এক দিনের মধ্যেই তাপমাত্রা কমতে শুরু করবে। শীতের আমেজ মিলবে রাজ্যে। আজ আবহাওয়া কেমন থাকে সে দিকে নজর থাকবে।

করোনা পরিস্থিতি

চিনে ভয়াবহ আকার নিয়েছে করোনা। সে দেশে প্রতি দিন কয়েক হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। চিনের এই অবস্থা দেখে চিন্তা দেখা দিয়েছে এ দেশেও। গত কয়েক দিনে ভারতে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে করোনা পরীক্ষা চালু হয়েছে। গত কয়েক দিনে কলকাতা বিমানবন্দরে বেশ কয়েক জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের মধ্যে অধিকাংশই বিদেশ থেকে ফিরেছেন। আজ করোনা সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

হাওড়ায় ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’ খুনের তদন্ত

হাওড়ায় খুন হয়েছেন ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’। গুলি করে তাঁকে খুন করা হয়েছে। আজ এই খুনের তদন্তের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বম্ব সাইক্লোন পরবর্তী আমেরিকা

আমেরিকায় বম্ব সাইক্লোনে মৃত্যুর সংখ্যা ৬২ ছাড়িয়েছে। ভয়াবহ শীতকালীন তুষারঝড়ে বিধ্বস্ত গোটা দেশ। উত্তর আমেরিকা মহাদেশের অধিকাংশ এলাকা ঠান্ডায় জমে গিয়েছে। তাপমাত্রার পারদ নামতে নামতে পৌঁছে গিয়েছে হিমাঙ্কের অনেক নীচে। কোথাও কোথাও হিমাঙ্কের ৫৩ ডিগ্রি নীচেও নেমেছে পারদ। আমেরিকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বাফেলো প্রদেশ। আজ এই খবরের দিকেও নজর থাকবে।

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব

থেমেও থামছে না ইউক্রেন ও রাশিয়ার দ্বন্দ্ব। যুদ্ধ বিরতিঘোষণা করার পরও দুই দেশের মধ্যে ক্ষেপণাস্ত্রের লড়াই চলছে। শান্তির বার্তা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই পথে হাঁটতে চায় ইউক্রেনও। আজ এই দুই দেশের পরিস্থিতির দিকে নজর থাকবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

শ্রীলঙ্কার বিরুদ্ধে দল ঘোষণা করেছে ভারত। একদিনের সিরিজে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হার্দিক পাণ্ড্যত। তার আগে ভারতীয় শিবিরের আরও খবরের দিকে আজ নজর থাকবে।

বাংলা-নাগাল্যান্ড রঞ্জি ম্যাচের তৃতীয় দিন

আজ বাংলা বনাম নাগাল্যান্ডের রঞ্জি ম্যাচের তৃতীয় দিন। সকাল সাড়ে ৮টা থেকে এই খেলাটি শুরু হবে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন

আজ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টেস্টের চতুর্থ দিন

আজ পাকিস্তান ও নিউজিল্যান্ডের প্রথম টেস্টের চতুর্থ দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE