Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

দিল্লির কর্মসূচি নিয়ে ভার্চুয়াল বৈঠকে অভিষেক। নিয়োগ দুর্নীতি মামলার শুনানি হাই কোর্টে। সাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি। এশিয়ান গেমস।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১০
Share: Save:

দিল্লির কর্মসূচি নিয়ে ভার্চুয়াল বৈঠকে অভিষেক

বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বাংলার পাওনা আদায়ে দিল্লিতে ধর্না কর্মসূচি করতে চলেছে তৃণমূল। আজ সেই কর্মসূচি নিয়ে দলীয় নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২ ও ৩ অক্টোবরের সেই কর্মসূচির আগে শেষ বারের প্রস্তুতি খতিয়ে দেখতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার অভিষেককে নোটিস পাঠিয়ে আগামী ৩ অক্টোবর কলকাতার অফিসে তলব করেছে ইডি। তা নিয়েও অভিষেক কোনও বার্তা দেন কি না আজ, সে দিকেও নজর থাকবে।

নিয়োগ দুর্নীতি মামলার শুনানি হাই কোর্টে

প্রাথমিকের শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। গত শুনানিতে বিচারপতি অমৃতা সিংহ ইডির কাছে আবার লিপ্‌স অ্যান্ড বাউন্ডস কোম্পানির সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ডিরেক্টরদের সম্পত্তির খতিয়ান জানতে চেয়েছেন। আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তা জমা দেওয়ার কথা।

সাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা

উত্তর আন্দামান সাগরে আজ একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। সে দিকে নজর রেখেছে আবহাওয়া দফতর। ওই ঘূর্ণাবর্ত আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিম্নচাপে পরিণত হতে পারে। যার জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

কলকাতায় আরও এক জনের ডেঙ্গিতে মৃত্যু হয়েছে। সল্টলেকের বাসিন্দা ৫২ বছরের এক মহিলার মৃত্যু হয়েছে বৃহস্পতিবার। ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েও শহরে মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। তিনি পণ্ডিতিয়া রোডের বাসিন্দা ছিলেন। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এশিয়ান গেমস

আজ থেকে এশিয়ান গেমসে শুরু হচ্ছে অ্যাথলেটিক্স। এ ছাড়াও থাকছে শুটিং, সাঁতার, টেবিল টেনিস, স্কোয়াশ, টেনিস। সম্প্রচার শুরু ভোর সাড়ে ৬টা থেকে। মহিলাদের হকিতে ভারত মুখোমুখি মালয়েশিয়ার। এই ম্যাচ বিকেল ৪টে থেকে। সব খেলা সোনি স্পোর্টসে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ

বিশ্বকাপের গা-ঘামানো ম্যাচ আজ থেকে শুরু হয়ে যাচ্ছে। আজ রয়েছে তিনটি ম্যাচ। বাংলাদেশ মুখোমুখি শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা খেলবে আফগানিস্তানের সঙ্গে। পাকিস্তান প্রস্তুতি সারবে গত বারের রানার্স নিউ জ়িল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে। সব খেলা শুরু দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে।

মণিপুরের পরিস্থিতি

নতুন করে অশান্ত হয়ে উঠেছে মণিপুর। দুই পড়ুয়ার হত্যাকাণ্ডের পর আবার হিংসা ছাড়াচ্ছে উত্তর-পূর্বের এই রাজ্যে। ইতিমধ্যেই রাজ্যের কিছু অংশে আফস্পা বলবৎ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রীনগর থেকে ফেরানো হয়েছে মণিপুর ক্যাডারের আইপিএস আধিকারিক রাকেশ বলওয়ালকে। বিক্ষিপ্ত হিংসার ঘটনায় রাশ টানতে হিমশিম খাচ্ছে কেন্দ্র। বিরোধী রাজনৈতিক দলগুলি মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়ে আসছে। এই পরিস্থিতিতে ওই রাজ্যের ঘটনাপ্রবাহের উপর আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE