Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

ইডি মামলায় আদালতে কুন্তলের হাজিরা। কেশপুরে অভিষেকের সভার প্রস্তুতি। সংসদে বাজেট অধিবেশন। ত্রিপুরায় ভোটপ্রচারে শুভেন্দু, দিলীপ।

A Photograph of Abhishek Banerjee

শনিবার পশ্চিম মেদিনীপুরের কেশপুরে সভা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:২৪
Share: Save:

ইডি মামলায় আদালতে কুন্তলের হাজিরা

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তিনি এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে রয়েছেন। আজ, শুক্রবার তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

কেশপুরে অভিষেকের সভার প্রস্তুতি

শনিবার পশ্চিম মেদিনীপুরের কেশপুরে সভা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সড়ক পথে তিনি সেখানে যাবেন বলে আগ্রহ প্রকাশ করেছেন। সেই মতো প্রস্তুতি শুরু হয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

সংসদে বাজেট অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশন। বুধবার বাজেট পেশের পর বৃহস্পতিবার ছিল অধিবেশনের প্রথম দিন। সে দিন আদানি বিতর্কে সরগরম হয় সংসদ। শাসক এবং বিরোধীদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। কিছু সময়ের জন্য অধিবেশন মুলতবিও হয়ে যায়। আজ ফের বেলা ১১টা থেকে সংসদের অধিবেশন শুরু হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

এনআরএস আর কলকাতা বিশ্ববিদ্যালয়ে ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’ প্রদর্শন

প্রেসিডেন্সি এবং আলিয়া বিশ্ববিদ্যালয়ের পর এ বার এনআরএস মেডিক্যাল কলেজ এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ে প্রদর্শন করা হবে ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর তৈরি এই তথ্যচিত্র নিয়ে আগেই বিতর্ক তৈরি হয়েছে। আজ নজর থাকবে সে দিকে।

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল

আজ রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের চতুর্থ দিন। বাংলা বনাম ঝাড়খণ্ডের খেলা রয়েছে। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, শীতের শেষ শুরু হয়েছে। আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন ভোরের দিকে শীতের আমেজ বজায় থাকবে। ঠান্ডা অনুভূত হবে উত্তরের জেলাগুলিতে।

আইএসএল: ইস্টবেঙ্গল-কেরালা ব্লাস্টার্স এফসি

আজ আইএসএলে ইস্টবেঙ্গল বনাম কেরালা ব্লাস্টার্স এফসির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

ত্রিপুরায় ভোটপ্রচারে শুভেন্দু, দিলীপ

সামনেই রয়েছে ত্রিপুরা বিধানসভা নির্বাচন। সেই উপলক্ষে আজ সেখানে ভোট প্রচারে যাবেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে যাওয়ার কথা বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষেরও।

ভাঙড়ের পরিস্থিতি

সম্প্রতি আইএসএফ এবং তৃণমূলের সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়ের হাতিশালা এলাকা। দু’দলের সংঘর্ষে বেশ কয়েক জন আহত হন। তার উপর কলকাতার ধর্মতলায় আইএসএফ কর্মীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধের ঘটনায় ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ কয়েক জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁরা এখনও পুলিশি হেফাজতে রয়েছেন। এর পর দফায় দফায় উত্তেজনা তৈরি হয় ভাঙড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে। এই অবস্থায় আজ ভাঙড়ের পরিস্থিতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE