Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

অনুব্রতের জামিন-মামলার শুনানি হাই কোর্টে। বালুরঘাটে সুকান্ত, শুভেন্দুর সভা। প্রথম টি২০ ম্যাচ দিয়ে ভারত সফর শুরু করছে শ্রীলঙ্কা।

গরু পাচার মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ০৭:০০
Share: Save:

অনুব্রতের জামিন-মামলার শুনানি

গরু পাচার মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আজ, মঙ্গলবার দুপুর ২টোয় এই মামলাটির শুনানি রয়েছে। হাই কোর্ট কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

বালুরঘাটে সুকান্ত, শুভেন্দুর সভা

আজ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে বিজেপির সভা রয়েছে। ওই সভায় উপস্থিত থাকার কথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। দুপুর আড়াইটা নাগাদ ওই সভাটি শুরু হওয়ার কথা।

পেলের শেষকৃত্য

গত বৃহস্পতিবার ব্রাজিলের সাও পাওলোর হাসপাতালে প্রয়াত হয়েছেন ফুটবলার পেলে। তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। নজর থাকবে এই খবরের দিকে।

ভারত-শ্রীলঙ্কা প্রথম টি২০ ম্যাচ

আজ ভারত ও শ্রীলঙ্কার প্রথম টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা নাগাদ এই খেলাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

শীতে কাবু উত্তর ভারত

প্রবল ঠান্ডায় কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও পারদ ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যের তাপমাত্রা সামান্য কমেছে। শীতের ঘাটতি কিছুটা মিটেছে। তবে ঠান্ডার পথে কাঁটা হতে পারে পশ্চিমি ঝঞ্ঝা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহান্তে তাপমাত্রা ফের বাড়তে পারে। হালকা শীতের আমেজ বজায় থাকবে রাজ্য জুড়ে। জাঁকিয়ে শীতের পথে বাধা তৈরি করেছে পশ্চিমি ঝঞ্ঝা। তার প্রভাবে উত্তরে হাওয়ার গতি কিছুটা কমে গিয়েছে। ফলে আপাতত ক’দিন শীত অনুভূত হলেও এখনই জাঁকিয়ে শীত পড়বে না রাজ্যে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সকালে কুয়াশা থাকবে।

করোনা পরিস্থিতি

করোনা সংক্রমণ বেড়েই চলেছে চিনে। এই অবস্থায় উদ্বিগ্ন ভারতও। এ দেশেও করোনা সংক্রমণ ধরা পড়ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বিদেশ থেকে আসা যাত্রীদের মধ্যে সংক্রমণ পাওয়া যাচ্ছে। দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে কোভিড পরীক্ষা শুরু হয়েছে। তারই মধ্যে দেশে কোভিডের নয়া রূপের হদিস মিলেছে। আজ কোভিড পরিস্থিতি এবং এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ক্ষেপণাস্ত্র যুদ্ধ চলছে। গত সপ্তাহে ইউক্রেনের উপর শতাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ ফৌজ। পাল্টা জবাব দেওয়া ইউক্রেনের দাবি, তাদের রাজধানী লক্ষ্য করে ছোড়া ১৬টি ক্ষেপণাস্ত্র আকাশপথে ধ্বংস করা সম্ভব হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বাংলা-উত্তরাখণ্ড রঞ্জি ট্রফির প্রথম দিন

আজ বাংলা ও উত্তরাখণ্ডের রঞ্জি ট্রফির প্রথম দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন

আজ পাকিস্তান ও নিউজিল্যান্ডে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। এই খেলার ফলের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE