Advertisement
২৪ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

গ্ৰুপ-ডি মামলার শুনানি সুপ্রিম কোর্টে। নিশীথের উপর হামলা নিয়ে জনস্বার্থ মামলার শুনানি। ত্রিপুরা, নাগাল্যান্ডে বিজেপির সরকার গঠনের প্রস্তুতি।

Picture of Supreme Court of India.

সুপ্রিম কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৭:০৫
Share: Save:

গ্ৰুপ-ডি মামলার শুনানি সুপ্রিম কোর্টে

কলকাতা হাই কোর্টের নির্দেশে স্কুলের ১,৯১১ গ্ৰুপ-ডি কর্মীর চাকরি বাতিল হয়। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় চাকরিচ্যুতরা। আজ, শুক্রবার শীর্ষ আদালতে এই মামলাটির শুনানি রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

নিশীথের উপর হামলা নিয়ে জনস্বার্থ মামলার শুনানি

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলায় ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট চায় কলকাতা হাই কোর্ট। আজ ওই রিপোর্ট জমা দেওয়ার কথা উচ্চ আদালতে। হাই কোর্টের শুনানির দিকে নজর থাকবে।

ত্রিপুরা, নাগাল্যান্ডে বিজেপির সরকার গঠনের প্রস্তুতি

বৃহস্পতিবার ত্রিপুরা এবং নাগাল্যান্ডের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছে বিজেপি। সেখানে এ বার সরকার গঠনের প্রস্তুতি শুরু হয়েছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ত্রিশঙ্কু মেঘালয় কোন পথে?

নির্বাচনে মেঘালয় বিধানসভা ত্রিশঙ্কু হয়েছে। সেখানে কারা জোট বেঁধে সরকার তৈরি করে সে দিকে আজ নজর থাকবে।

সাগরদিঘির ফলাফল ঘিরে রাজনৈতিক পরিস্থিতি

উপনির্বাচনে সাগরদিঘি আসন হাতছাড়া হয়েছে তৃণমূলের। জয়ী হয়েছে কংগ্রেস। শাসকদলের পরাজয় নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক কাঁটাছেঁড়া। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে অনুব্রতের হাজিরা

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে বৃহস্পতিবার হাজিরার অনুমতি দিয়েছে আসানসোল আদালত। সেই মতো আজ অনুব্রতকে সেখানে নিয়ে যেতে পারে ইডি। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। ইতিমধ্যে অ্যাডিনোভাইরাস প্রতিরোধে তারা নির্দেশিকা প্রকাশ করেছে। বৃহস্পতিবার এ নিয়ে সতর্ক থাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল বিজেপি। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের দিকে নজর থাকবে।

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের তৃতীয় দিন

আজ ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টের তৃতীয় দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যে গরম কি আরও বাড়বে?

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

মাধ্যমিকের ভৌতবিজ্ঞান পরীক্ষা

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আজ ভৌতবিজ্ঞান পরীক্ষা রয়েছে। আজ নজর থাকবে এই পরীক্ষার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE