Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

টেটের শংসাপত্র নিয়ে মামলার শুনানি কলকাতা হাই কোর্টে। কলকাতা পুরসভা অভিযান কর্মসূচি বিজেপির। চেন্নাই থেকে ফিরবেন মমতা। অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার খবর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ০৭:১৮
Share: Save:

টেটের শংসাপত্র নিয়ে মামলার শুনানি হাই কোর্টে

২০১৪ এবং ২০১৭ সালের টেটের মূল্যায়নপত্র ও শংসাপত্র চেয়ে মামলা করেছেন পরীক্ষার্থীরা। আজ, বৃহস্পতিবার এই মামলাটির শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। নম্বর প্রকাশ করলেও, মূল্যায়নপত্র এখন দেওয়া সম্ভব নয় বলে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে।

বিজেপির কলকাতা পুরসভা অভিযান

ডেঙ্গি মোকাবিলায় স্বাস্থ্য দফতর এবং পুরসভার বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে কলকাতা কর্পোরেশন অভিযান কর্মসূচির ডাক দিয়েছে রাজ্য বিজেপির যুব মোর্চা। এই কর্মসূচিতে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের উপস্থিত থাকার কথা। দুপুর ১২টা নাগাদ মুরলিধর সেন লেন থেকে কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

চেন্নাই থেকে ফিরবেন মমতা

রাজ্যের ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশনের পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বুধবার চেন্নাই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ চেন্নাই থেকে তাঁর রাজ্যে ফিরে আসার কথা।

টি২০ বিশ্বকাপে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা

টি২০ বিশ্বকাপে আজ পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার খবর

মঙ্গলবার রাতে স্ট্রোক হয়ে মাথায় রক্ত জমাট বেঁধে যায় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার। তিনি হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁকে এখন ভেন্টিলশনে রাখা হয়েছে। অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

বেড়েই চলেছে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের নীচে নামলেও ডেঙ্গির প্রকোপ না কমায় চিন্তায় চিকিৎসক মহল। কলকাতা পুর এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। এ ছাড়া দার্জিলিং, উত্তর ২৪ পরগনা ও হাওড়াতেও ডেঙ্গি আক্রান্ত উদ্বেগজনক।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি

ইউক্রেনে আবার ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে রাশিয়া। রাজধানী কিভ-সহ ইউক্রেনের একাধিক শহরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ভ্লাদিমির পুতিনের দেশ। কিছু দিন আগেও কিভ-সহ ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল মস্কো। তার পর রাশিয়ার এই হামলায় নতুন করে দুই দেশের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আমির-ঘনিষ্ঠ রুমেনের কোর্টে হাজিরা

মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযুক্ত গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের ‘ঘনিষ্ঠ’ রুমেন আগরওয়ালকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ তাঁকে কোর্টে হাজিরা করানো হবে। আদালত কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

ভারতীয় দলের খবর

বুধবার বাংলাদেশের বিরুদ্ধে জিতে টি২০ বিশ্বকাপের দুই নম্বর দলে প্রথম দুইয়ে জায়গা করে নিয়েছে ভারত। আগামী রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে নামবেন রোহিত শর্মারা। তার আগে ভারতীয় দলের খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Mamata Banerjee ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE