Advertisement
১৯ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

মালদহ কলেজ অডিটোরিয়ামে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। মালদহের ইংরেজবাজারে অভিষেকের মঞ্চে মমতা। ময়নায় বিজেপি নেতার হত্যাকাণ্ড। ডিএ নিয়ে কো-অর্ডিনেশন কমিটির নবান্ন অভিযান।

An image of Mamata Banerjee

মালদহ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০৭:০৬
Share: Save:

মালদহ কলেজ অডিটোরিয়ামে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা

মালদহ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার সেখানে তাঁর প্রশাসনিক সভা রয়েছে। মালদহ কলেজ অডিটোরিয়ামে সভাটি করবেন মুখ্যমন্ত্রী। নজর থাকবে এই খবরের দিকে।

মালদহের ইংরেজবাজারে অভিষেকের মঞ্চে মমতা

আজ ইংরেজবাজারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। তাঁর আজকের কর্মসূচিতে অংশ নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

ময়নায় বিজেপি নেতার হত্যাকাণ্ড

ময়নায় বিজেপি নেতার হত্যাকাণ্ড নিয়ে তদন্ত জারি রেখেছে পুলিশ। কলকাতা হাই কোর্ট দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে। এই ঘটনার প্রতিবাদে আজ সেখানে বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল রয়েছে। বিকেল নাগাদ এই মিছিলটি শুরু হওয়ার কথা। থাকবেন স্থানীয় বিধায়ক অশোক দিন্দাও।

রাজ্যের আবহাওয়া

আগামী শনিবার থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তার প্রভাবে পরবর্তী ৪৮ ঘণ্টায় ওই অঞ্চলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় ‘মোকা’ কোন পথ ধরতে পারে? কোথায় কেমন ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ডিএ নিয়ে কো-অর্ডিনেশন কমিটির নবান্ন অভিযান।

ডিএ বা মহার্ঘভাতার দাবিতে আজ রাজ্য কো-অর্ডিনেশন কমিটির নবান্ন অভিযান কর্মসূচি রয়েছে। দুপুর নাগাদ এই কর্মসূচিটি হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অমর্ত্য সেনকে উচ্ছেদের হুমকির প্রতিবাদে কবীর সুমন

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে উচ্ছেদ করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে শান্তিনিকেতনে তাঁর বাড়ি প্রতীচীর সামনে মুক্তমঞ্চে রবীন্দ্রগান গাইবেন কবীর সুমন। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

নিয়োগ মামলায় শান্তিপ্রসাদের আদালতে হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় আজ শান্তিপ্রসাদ সিন্‌হা, আবদুল খালেককে গ্রেফতার করেছিল সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে কলকাতা বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

ক্রেমলিনে ড্রোন: রাশিয়া বনাম ইউক্রেন

বুধবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছে বলে জানায় রাশিয়া। ক্রেমলিনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, দু’টি মানববিহীন ড্রোন রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিনকে লক্ষ্য করে সেখানে এসে ধাক্কা মারে। পরে ওই ড্রোন দু’টিকে নিষ্ক্রিয় করা হয়েছে। রাশিয়া জানিয়েছে, সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট। তাঁর কোনও ক্ষতি হয়নি। ইউক্রেনের সঙ্গে যুদ্ধের আবহে ভলোদিমির জেলেনস্কির দেশই এই হামলার নেপথ্যে রয়েছে বলে দাবি করেছে তারা। যদিও ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

কর্নাটকের ভোট প্রচার

সামনেই রয়েছে কর্নাটক বিধানসভার নির্বাচন। তার আগে সেই রাজ্যে জোরকদমে চলছে নির্বাচনী প্রচার। সেখানে প্রায়ই দিনই প্রচারে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ ওজনদার নেতারা। আজ সেখানকার ভোট প্রচারের দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো এ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE