Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

আদালতে পার্থ-অর্পিতা-মানিকের হাজিরা। তমলুকে সুকান্ত-শুভেন্দুর সভা। রাজ্যের তাপমাত্রা আরও কমবে। ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টি২০ ম্যাচ।

কনকনে ঠান্ডা কলকাতাতে। গত ৫ বছরে, শহরে এই সময়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

কনকনে ঠান্ডা কলকাতাতে। গত ৫ বছরে, শহরে এই সময়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ০৭:০৮
Share: Save:

আদালতে পার্থ-অর্পিতা-মানিকের হাজিরা

ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এখন তাঁরা জেল হেফাজতে রয়েছেন। আজ, শনিবার তাঁদের আদালতে হাজির করানো হবে। অন্য দিকে, নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্যকেও গ্রেফতার করেছিল ইডি। তাঁকেও আজ আদালতে হাজির করানো হবে। এই তিন জনের জন্য আদালত কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

তমলুকে সুকান্ত-শুভেন্দুর সভা

আজ পূর্ব মেদিনীপুরের তমলুকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। এই সভাটি দুপুর ২টো নাগাদ হওয়ার কথা। নজর থাকবে এই সভার দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

ঠান্ডায় কাঁপছে রাজ্য। রাজ্যের প্রায় সর্বত্র পারদ নিম্নমুখী। কনকনে ঠান্ডা কলকাতাতেও। গত ৫ বছরে শহরে এই সময়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গেও কড়া শীত। পুরুলিয়ার তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের তাপমাত্রা আরও কমবে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

হাড় কাঁপানো শীত উত্তর ভারতে। বেশির ভাগ জায়াগায় পারদ ৫ ডিগ্রিতে নেমে গিয়েছে। তীব্র ঠান্ডায় কাঁপছে দিল্লি। রাজধানীর তাপমাত্রার সঙ্গে হিমালয়ের পাহাড়ি শহরগুলোর তাপমাত্রার তুলনা করা হচ্ছে। দিল্লির কিছু জায়াগায় তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। যা স্বাভাবিক থেকে অনেকটাই কম। আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর ভারতের অনেক জায়গায় শৈত্যপ্রবাহের লক্ষণ দেখা গিয়েছে। দিল্লি ছাড়া ভারতের উত্তর-পশ্চিম রাজ্যগুলিতেও কড়া ঠান্ডা পড়েছে। পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকা চলছে শীতের দাপট।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

করোনা পরিস্থিতি

চিনে প্রতি দিন হাজার হাজার মানুষ কোভিড আক্রান্ত হচ্ছেন। চিনের এই অবস্থার প্রভাব ছড়িয়ে পড়েছে বিশ্বের অন্যান্য দেশেও। ভারতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও তা এখনও নিয়ন্ত্রণে রয়েছে বলে প্রশাসন জানাচ্ছে। তবে তারই মধ্যে এ রাজ্যে মিলেছে করোনাভাইরাস ওমিক্রনের নয়া উপরূপ। চার জনের শরীরে বিএফ.৭ উপরূপের হদিস মিলেছে বলেই খবর স্বাস্থ্য দফতর সূত্রে। যদিও এখন তাঁরা করোনা আক্রান্ত নন। সকলেই সুস্থ হয়ে উঠেছেন। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টি২০ ম্যাচ

আজ ভারত ও শ্রীলঙ্কার তৃতীয় টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা থেকে খেলাটি শুরু হবে। আগের দু'টি টি২০ ম্যাচে একটি করে জিতেছে দুই দলই। ফলে টি২০ সিরিজ কোন দল জিতল তা দেখার।

আইএসএল: ইস্টবেঙ্গল-ওড়িশা এফসি

আজ আইএসএল-এ ইস্টবেঙ্গল বনাম ওড়িশা এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের চতুর্থ দিন

আজ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের চতুর্থ দিনের ম্যাচ রয়েছে। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলাফলের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE