Advertisement
২৪ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত। মুর্শিদাবাদে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। আইপিএলে গুজরাত বনাম লখনউয়ের খেলা। কুস্তিগিরদের সমর্থনে যন্তর মন্তরে সংযুক্ত কিসান মোর্চার মহাপঞ্চায়েত।

An image representing cyclone

শনিবারই বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় বঙ্গোপসাগরের ওই অংশেই নিম্নচাপ তৈরি হবে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৭:২৩
Share: Save:

রাজ্যের আবহাওয়া

শনিবারই বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণাবর্ত দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে। এর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় বঙ্গোপসাগরের ওই অংশেই নিম্নচাপ তৈরি হবে। তা ক্রমে গভীর নিম্নচাপে পরিণত হয়ে উত্তর দিকে এগোবে। মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ থেকে জন্ম নেবে ঘূর্ণিঝড়। এই ঘূর্ণাবর্তের পরবর্তী গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

মুর্শিদাবাদে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ দ্বিতীয় দিনে মুর্শিদাবাদে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। দুপুর সাড়ে ৩টে থেকে শুরু হবে গুজরাত বনাম লখনউয়ের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে রাজস্থান এবং হায়দরাবাদের খেলা।

কুস্তিগিরদের সমর্থনে যন্তর মন্তরে সংযুক্ত কিসান মোর্চার মহাপঞ্চায়েত

জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে সরব হয়েছিলেন দুই কুস্তিগির। তাঁদের পাশে দিল্লিতে গত ১৪ দিন ধরে ধর্নায় অংশ নিতে দেখা গিয়েছে অলিম্পিকস এবং এশিয়ান গেমসে মেডেল জয়ী কুস্তিগিররা। আজ এই কুস্তিগিরদের সমর্থনে যন্তর মন্তরে সংযুক্ত কিসান মোর্চার মহাপঞ্চায়েত রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা কমছে। দিল্লি, মুম্বইতে সংক্রমণ নিম্নমুখী। এ রাজ্যেও কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আজ নজর থাকবে দেশের সার্বিক করোনা পরিস্থিতির দিকে।

অমর্ত্য সেনকে হেনস্থার প্রতিবাদে ‘প্রতীচী’র সামনে অবস্থান

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে উচ্ছেদ করার নোটিস পাঠিয়েছেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। এর প্রতিবাদে শান্তিনিকেতনে তাঁর বাড়ি প্রতীচীর সামনে অবস্থান কর্মসূচি রয়েছে বিশিষ্টজনেদের। নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE