Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
India

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক ব্রাত্যর। এসএসকেএম-এ যেতে পারেন অনুব্রত। তিন বিধায়কের মামলা হাই কোর্টে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ০৭:০০
Share: Save:

আজ, সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে এসএসসি চাকরিপ্রার্থীদের বৈঠক রয়েছে। দুপুর ১টা নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

জাদুঘর চত্বরে গুলি-কাণ্ডের ফলোআপ

কলকাতা জাদুঘর-কাণ্ডের হামলাকারী জওয়ান অক্ষয় মিশ্রকে ১৪ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। শনিবার জাদুঘর চত্বরে অক্ষয়ের ছোড়া গুলিতে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান মারা গিয়েছেন। জখম হয়েছেন আরও একজন। আজ ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

Advertisement

বালিগঞ্জের গাড়ি পথচারীকে পিষে দেওয়ার ঘটনা

রবিবার বালিগঞ্জে মহিলা পথচারীকে পিষে দিয়েছে গাড়ি। পুলিশ সূত্রে খবর, পর পর দু’টি গাড়িকে ধাক্কা মারার পর মহিলাকে পিষে দেয় গাড়়িটি। গাড়ির স্টিয়ারিংয়ে থাকা তরুণীকে আটক করেছে পুলিশ। আজ তার পরবর্তী ঘটনাপ্রবাহের দিকে নজর থাকবে।

এসএসকেএম-এ অনুব্রত

আজ অনুব্রত মণ্ডলকে তলব করেছে সিবিআই। কিন্তু তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে যাচ্ছেন না বলেই খবর। রবিবার অনুব্রত সিবিআই-কে চিঠি দিয়ে জানিয়েছেন, অসুস্থতার কারণে আগেই এসএসকেএম হাসপাতালে তাঁর যাওয়ার কথা রয়েছে। তাই তিনি সেখানে যেতে পারবেন। শেষ পর্যন্ত আজ কী হয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সুদীপের চিঠি শিশির-দিব্যেন্দুকে

রবিবার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় চিঠি দেন শিশির-দিব্যেন্দু অধিকারীকে। তাঁরা দলের অবস্থানের বিরুদ্ধে কাজ করেছেন বলে অভিযোগ। তৃণমূলের দাবি, উপরাষ্ট্রপতি নির্বাচনে শিশির ও দিব্যেন্দু ভোট দিয়ে দলের সিদ্ধান্ত মানেননি। আজ ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

ঝাড়খণ্ডের তিন বিধায়কের জামিনের মামলা

গাড়ি থেকে নগদ টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের তিন বিধায়ককে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ সিআইডি। তাঁরা এখন এ রাজ্যের পুলিশের হেফাজতে রয়েছেন। এই অবস্থায় ওই বিধায়করা কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন। আজ ওই মামলাটির শুনানি হতে পারে।

তমলুকে বিজেপির মিছিল বন্ধ চেয়ে মামলা

তমলুকে বিজেপির মিছিল বন্ধ করতে চেয়ে জনস্বার্থ মামলার দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানি হতে পারে।

পার্থ ও অর্পিতার খবরাখবর

জেল হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। আজ তাঁদের জেল হেফাজতে থাকার খবরাখবরের দিকে নজর থাকবে।

সিবিআই ও ইডির তদন্ত

এসএসসি মামলায় ইডি এবং সিবিআই তদন্তের আপডেটের দিকে আজ নজর থাকবে। গত সপ্তাহে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় ইডি ও সিবিআই। আজ নতুন করে কোনও তল্লাশি অভিযান হয় কি না তা-ও দেখার।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে করোনার দৈনিক সংক্রমণের রেখচিত্র শনিবার ১৯ হাজারের গণ্ডি পেরোলেও গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্য ১৮,৭৩৮। শনিবার এই সংখ্যা ছিল ১৯,৪০৬। দেশে সংক্রমণের শীর্ষে রয়েছে রাজধানী। দৈনিক সংক্রমণের তালিকায় দিল্লির পরে রয়েছে মহারাষ্ট্র (১,৯৩১), কর্নাটক (১,৬৯৪), কেরল (১,১১৩) ও তামিলনাড়ু (১,০৯৪)। আজ দেশে কত সংক্রমণ হয় তা দেখার। নজর থাকবে পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণ এবং মাঙ্কিপক্স সংক্রান্ত খবরের দিকেও।

তাইওয়ান সঙ্কট

তাইওয়ান নিয়ে উদ্বেগ আরও বাড়াল চিনা সেনার সাম্প্রতিক কার্যকলাপ। তাইওয়ানে আমেরিকার হাউস স্পিকার ন্যানসি পেলোসির সফরের প্রতিক্রিয়ায় এ বার তাইওয়ানের রাজধানী তাইপেই সংলগ্ন এলাকায় সেনা মহড়া শুরু করল বেজিং। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

কমনওয়েলথ গেমস

আজ কমনওয়েলথ গেমসের সমাপ্তি অনুষ্ঠান রয়েছে। শেষ দিনে কোন দেশ কত পদক পেল সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.